ঢাকা, রোববার 07 May 2017, ২৪ বৈশাখ ১৪২৩, ১০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

হত্যা-গুম নিপীড়নের মাধ্যমে আ’লীগ দেশকে ভয়াবহ করে তুলেছে ---- মির্জা ফখরুল

 

স্টাফ রিপোর্টার: হত্যা, গুম, অপহরণ ও নির্যাতন-নিপীড়নের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশকে ভয়াবহ নৈরাজ্যময় করে তুলেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মশিউর রহমান ও সাবেক এমপি আবদুল ওহাবসহ ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং ছাত্রদল ঝিনাইদহ জেলা শাখার আহ্বায়ক আরিফুল হক আনন্দসহ অঙ্গ সংগঠনের ৯ জন নেতাকর্মীকে বানোয়াট মামলায় গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল শনিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। 

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ৫ জানুয়ারির প্রহসণমূলক নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী বর্তমান শাসকগোষ্ঠী দেশব্যাপী বিরোধীদলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারাগারে প্রেরণ করে ভয়াবহ দুঃশাসনের এক জঘন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি হত্যা, গুম, অপহরণ ও নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশকে ভয়াবহ নৈরাজ্যময় করে তোলা হয়েছে। ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতিসহ অজ্ঞাত ২০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং ছাত্রদল ঝিনাইদহ জেলা শাখার আহ্বায়ক আরিফুল হক আনন্দসহ অঙ্গ সংগঠনের ৯ জন নেতাকর্মীকে বানোয়াট মামলায় গ্রেফতারের ঘটনা বর্তমান শাসকগোষ্ঠীর ধারাবাহিক নীতি-নৈতিকতা বিরোধী, নির্মম ও নিষ্ঠুর কর্মকান্ড থেকে কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। তিনি বলেন, বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও হাস্যকর মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে তাদের ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। বর্তমান অগণতান্ত্রিক ভোটারবিহীন সরকারের সকল অপকর্ম রুখে দিতে গণতন্ত্রকামী দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।

বিএনপি মহাসচিব অবিলম্বে ঝিনাইদহ জেলা নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত জেলা ছাত্রদলের নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

এদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে দায়েরকৃত নাশকতার মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে মাদারীপুর জেলায় অনুষ্ঠিত মিছিলে পুলিশ বিনা উস্কানিতে হামলা চালিয়ে স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাশিদুজ্জামান খান রাসেল, স্বেচ্ছাসেবক দল নেতা আলিমুজ্জামান এবং খবির হোসেন খান গুরুতর আহত করার ঘটনার  নিন্দা জানিয়েছেন সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সারা দেশে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর পুলিশী জুলুম-নির্যাতন এখন ব্যাপক আকার ধারণ করেছে। মিথ্যা ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে বিরোধী নেতাকর্মীদের কারান্তরীণ রাখতে সরকার এখন মরিয়া হয়ে উঠেছে। মাদারীপুর জেলায় শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশী হামলার ঘটনায় নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। বর্তমান শাসকগোষ্ঠীর পায়ের নীচের মাটি সরে গেছে বলেই ক্ষমতায় টিকে থাকতে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর বেপরোয়া নিপীড়ন-নির্যাতন অব্যাহত রাখা হয়েছে। বর্তমান দুর্বিনীত দুঃশাসনের বিরুদ্ধে জনগণের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ