ঢাকা, সোমবার 08 May 2017, ২৫ বৈশাখ ১৪২৩, ১১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

ইসলামী ব্যাংকের উদ্যোগে সুন্দরগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড’র পল্লী উন্নয়ন প্রকল্পধীন সদস্যগণের মেধাবী সন্তানদের মাঝে শিক্ষা উপ-করণ বিতরণ করা হয়েছে। 

গত শনিবার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুন্দরগঞ্জ শাখার উদ্যোগে ব্যাংক হলরুমে শাখা ব্যবস্থাপক রাশেদুল ইসলামের সভাপতিত্বে শিক্ষা উপ-করণ বিতরণের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রধান কার্যালয়ের অডিট ডিভিশনের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহা: মাহমুদ হোসেন মন্ডল, অধ্যক্ষ একেএমএ হাবীব সরকার, মেধাবী ছাত্র ছামিউল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে অতিথিবৃন্দ ১’শ ৯৫ জন মেধাবী শিক্ষার্থীর প্রতিজনকে একটি করে স্কুল ব্যাগ, ছাতা, টিফিনবক্সসহ ৭ প্রকার শিক্ষা উপকরণ প্রদান করেন।

ঝড়ে গাছপালা লণ্ডভণ্ড : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় কাল বৈশাখী ঝড়ে গাছপালা, ঘর-বাড়ি, পাকা ধান ক্ষেত, পাট ক্ষেত লন্ডভন্ড হয়েছে। 

জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় আকস্মীকভাবে উত্তর-পশ্চিম দিক থেকে ধেয়ে আসা কাল বৈশাখী ঝড় ও শীলা বৃষ্টিতে ঘর-বাড়ি, পাক ধান ক্ষেত, গাছ-পালা, তোষা পাট লন্ডভন্ড হয়েছে। এতে করে লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এলাকাগুলো হচ্ছে- খোর্দ্দা, লাঠশালা, তারাপুরের চর, হরিপুর, ছাপড়হাটী, শান্তিরাম, বেলকা, চন্ডিপুর, কঞ্চিবাড়ি ও কাপাসিয়া। এদিকে বিদ্যুতের তার ছিড়ে যাওয়ায় গত শনিবার রাত থেকে এলাকাগুলোতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেছেন। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সুন্দরগঞ্জ অঞ্চলের ডিজিএম প্রকৌশলী মোঃ সোলায়মান হোসেন জানান, বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করতে কয়েকটি টিম ক্ষতিগ্রস্ত এলাকা গুলোতে কাজ করছে।  

অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার গংসার হাট নামক স্থান থেকে অজ্ঞাত পরিচয় জনৈক যুবকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। 

জানা গেছে, গতকাল রোববার সংবাদ পেয়ে পুলিশ উপজেলার শান্তিরাম ইউনিয়নের পরাণ গ্রামের গংসার হাট নামক স্থানে গিয়ে সুবাস বাবুর গালামালের দোকানের সামন থেকে লাশটি উদ্ধার করে। এলাকাবাসী সূত্রে জানা যায়, গত শনিবার বিকালে মানষিক ভারসাম্যহীন ওই যুবককে এলাকায় ঘোরাফেরা করতে দেখা যায়। পরে গতকাল রোববার দোকানী সুবাস সকালে দোকান ঘর খুলতে এসে দেখে তার বারান্দায় ওই যুবক মৃত্যু অবস্থায় পড়ে আছে। থানায় খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। সুন্দরগঞ্জ থানা অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশের কোন ওয়ারিশ খুঁজে পাওয়া যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ