ঢাকা, সোমবার 08 May 2017, ২৫ বৈশাখ ১৪২৩, ১১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

কারা কর্তৃপক্ষের চরম অবহেলায় রাজধানীতে বিএনপি নেতার মৃত্যু

স্টাফ রিপোর্টার: চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলার কারণে ঢাকা মহানগর দক্ষিণের এক বিএনপির নেতার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার এক বিবৃতিতে তিনি একথা বলেন। 

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ঢাকা মহানগর (দক্ষিণ) লালবাগ থানার অন্তর্গত ২৬ নং ওয়ার্ড (সাবেক ৬২ নং ওয়ার্ড) বিএনপির সহ-সভাপতি হাসমত আলীকে পুলিশ গত ২ মে তারিখ গ্রেফতার করে। শনিবার দিবাগত রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে তিনি ইন্তিকাল করেন। বিএনপি মহাসচিব বলেন, চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলার কারণেই তার মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষের এই ধরণের অমানবিকতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে হাসমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, লালবাগ থানাধীন ২৬ নং ওয়ার্ড বিএনপি’র সহ-সভাপতি হাসমত আলীর মৃত্যুতে এলাকাবাসী ও বিএনপি নেতা-কর্মীদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত। বর্তমান শাসকগোষ্ঠী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে দেশের কারাগারগুলো ভরে ফেলেছে। সেখানে কারাকর্তৃপক্ষ কর্তৃক রাজনৈতিক নেতাকর্মীদেরকে সুচিকিৎসা দিতে অবহেলা ও ব্যর্থতার কারণেই এধরণের অকাল মৃত্যু অহরহই ঘটছে। গতকাল কারাগারে বিএনপি নেতা হাসমত আলীর মৃত্যুও একই কারণে হয়েছে। এধরণের ঘটনা সম্পূর্ণরূপে পরিকল্পিত। তিনি মরহুম হাসমত আলীর রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, স্থানীয় বিএনপি নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে অপর এক শোকবার্তায় বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপি’র সভাপতি হাবিব উন নবী খান সোহেল এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার হাসমত আলী’র মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

রাজুর মৃত্যুতে শোক : কুড়িগ্রাম জেলাধীন রৌমারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজুর মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইন্তিকালের ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, রৌমারী উপজেলা বিএনপি-কে গতিশীল ও শক্তিশালী করতে মরহুম আব্দুর রাজ্জাক রাজু এর অবদান নি:সন্দেহে প্রশংসার দাবিদার। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শন এর একনিষ্ঠ অনুসারী ছিলেন। বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রৌমারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ