ঢাকা, সোমবার 08 May 2017, ২৫ বৈশাখ ১৪২৩, ১১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

ইনকিলাবের অবৈধ ছাঁটাই বন্ধ না হলে কঠোর আন্দোলন

 

দৈনিক ইনকিলাবের মালিক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক সাংবাদিক ও সংবাদকর্মীদের অবৈধ ছাটাইয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র একাংশ। গতকাল রোববার এক বিবৃতিতে সংগঠন দু’টি এ ঘটনার কঠোর নিন্দা জানিয়ে সাংবাদিক সমাজ ও সংবাদকর্মীদের ঐক্যবদ্ধভাবে এ অপরাধ প্রতিরোধের জন্য প্রস্তুত হওয়ার আহবান জানিয়েছে।

বিএফইউজে’র (একাংশের) সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ডিইউজে’র (একাংশের) সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বিবৃতিতে বলেন, কোনো ধরনের আইন বা নিয়ম কানুনের তোয়াক্কা না করে ইনকিলাব কর্তৃপক্ষ ২১ জন সাংবাদিকসহ বিভিন্ন সেকশনের প্রায় ৬০ জনকে চাকরিচ্যুতির চিঠি দিয়েছে। সেই সঙ্গে বকেয়া বেতন ও কর্মকালীন সুবিধার পূর্ণ পাওনা না দিয়ে শুধুমাত্র পাওনা বেতনের অংশবিশেষ দিয়ে কর্মীদের কাছ থেকে স্ট্যাম্পে সই নেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন সেকশনে কর্মরতদের সার্ভিস বেনিফিট ও চাকরিচ্যুতির সুবিধাদি দেয়া হচ্ছে না। যেটি গর্হিত, বেআইনী ও মানবতাবিরোধী।

নেতারা বিবৃতিতে ইনকিলাবকে এই অপকর্ম থেকে বিরত থাকার আহবান জানিয়ে অবিলম্বে চাকরিচ্যুতির ধারা থেকে ফিরে আসার অনুরোধ জানান। তারা কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, উদ্ভূত পরিস্থিতিতে যদি সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে কোনো পদক্ষেপ নেয় তার দায়দায়িত্ব ইনকিলাবকেই বহন করতে হবে। নেতারা এ অপরাধ প্রতিরোধে সাংবাদিক সমাজ ও সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার প্রস্তুতি নেয়ার আহবান জানান। একই সঙ্গে নেতারা এ বিষয়ে তথ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের দৃষ্টি আকর্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ