ঢাকা, মঙ্গলবার 09 May 2017, ২৬ বৈশাখ ১৪২৩, ১২ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

করাচি-মুম্বাই ফ্লাইট বাতিল করছে পাকিস্তান

৮ মে, ডন : করাচি থেকে মুম্বাইগামী বিমানে ফ্লাইট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। গতকাল সোমবার থেকে করাচি-মুম্বই বিমান পরিষেবা বন্ধ হচ্ছে। করাচি থেকে মুম্বই এবং মুম্বই থেকে করাচি যাওয়ার জন্য এতদিন পর্যন্ত সপ্তাহে তিনটি বিমান পরিষেবা দিচ্ছিল পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থা (পিআইএ)। দুই দেশের কূটনৈতিক সম্পর্ক তলানিতে এসে ঠেকায় তা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামাবাদ। সংস্থাটির মুখপাত্র দানিয়াল গিলানি জানিয়েছেন, ‘৮ এপ্রিল থেকে করাচি-মুম্বাই, এবং মুম্বই-করাচি আসার জন্য বিমান পরিষেবা দেবে না পিআইএ। এই রুটের টিকিট বিক্রিও বন্ধ করে দেওয়া হয়েছে।’
গত বছরের সেপ্টেম্বরে কাশ্মীরের উরির সেনা ছাউনিতে পাক মদদপুষ্ট জঙ্গিদের হামলায় ১৯ জওয়ান নিহত হন। তারপর থেকেই পাকিস্তানিদের ভিসা দেওয়া নিয়ে কড়াকড়ি চালু করেছে ভারত। বিমান পরিষেবা বন্ধের জন্য ভারতের এই সিদ্ধান্তও কিছুটা দায়ী বলে দাবি করেছেন গিলানি।
তার দাবি, ‘গত ছ’মাস ধরে এই রুটে তেমন যাত্রীই হয়নি। আর্থিক ক্ষতি সত্ত্বেও বিমান চালু রাখা হয়েছিল। কিন্তু আর সম্ভব নয়। আর্থিক ক্ষতি করে এভাবে কতদিন সম্ভব? সরকার বিশেষ পদক্ষেপ না নিলে ভবিষ্যতে এই রুটে আর বিমান চালাবে না পিআইএ।’ তবে করাচি-মুম্বাই বিমান পরিষেবা বন্ধ হলেও, লাহোর-দিল্লি রুটে আগের মতোই বিমান পরিষেবা চালু থাকবে বলে জানিয়েছেন তিনি। এতে পিআইএ লাভের মুখ দেখবে বলেই আশা তার।

অনলাইন আপডেট

আর্কাইভ