ঢাকা, বৃহস্পতিবার 11 May 2017, ২৮ বৈশাখ ১৪২৩, ১৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

মোনাকোকে হারিয়ে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক : নির্ভয় ফুটবল খেলে শুরুতে জুভেন্টাসকে কাঁপিয়ে দিয়েছিল মোনাকো। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে স্বাগতিকদের জমাটরক্ষণে ভেঙে পড়ে তাদের আক্রমণগুলো। একটি গোল করে, একটিতে অবদান রেখে দলকে ২-১ গোলের দারুণ জয় এনে দিয়েছেন দানি আলভেস।

জিতেই কার্ডিফের ফাইনালে পৌঁছেছে দুইবার ইউরোপ চ্যাম্পিয়ন জুভেন্টাস। এর আগে প্রথম লেগে মোনাকোর মাঠে ২-০ গোলে জিতেছিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। দুই লেগ মিলিয়ে তার শিষ্যরা জিতেছে ৪-১ গোলে।

জুভেন্টাস স্টেডিয়ামে মঙ্গলবার শুরুতে স্বাগতিকদের চেপে ধরে মোনাকো। একের পর এক আক্রমণ করা মোনাকো ভাঙতে পারেনি ইতালিয়ান চ্যাম্পিয়নদের জমাট রক্ষণ। ধীরে ধীরে নিয়ন্ত্রণ নেয় জুভেন্টাস। ২৮তম মিনিটে পাওলো দিবালার পাস থেকে সুযোগ আসে মিরালেম পিয়ানিচের সামনে। তার জোরালো শট ঠেকিয়ে সেবার মোনাকোর ত্রাতা আন্দ্রেয়া রেগি। ৩৩তম মিনিটে জুভেন্টাসকে এগিয়ে নেন মানজুকিচ। আলভেসের ক্রস থেকে তার হেড কোনোমতে ঠেকান মোনাকোর গোলরক্ষক। ফিরতে বলে বুলেট গতির শট আর ফেরাতে পারেননি তিনি। ৪৫তম মিনিটে নিজেই জাল খুঁজে নেন আলভেস। গোলরক্ষকের ফিস্ট থেকে বল পেয়ে জোরালো ভলিতে গোলের উল্লাসে পুরো স্টেডিয়ামকে মাতান এই ব্রাজিলিয়ান তারকা। এই গোলেই মোনাকোর ফাইনালে খেলার আশা এক রকম শেষ হয়ে যায়। খেলার ধারার বিপরীতেই ৬৯তম মিনিটে কিলিয়ান এমবাপের গোলে ব্যবধান কমায় মোনাকো। বাকি সময়ে আর প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি অতিথিরা। রোনালদোর হ্যাটিট্রিকে ৩-০ ব্যবধানে জেতা রিয়ালের ফাইনালের পথে অনেকটা এগিয়ে রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ