ঢাকা, বৃহস্পতিবার 11 May 2017, ২৮ বৈশাখ ১৪২৩, ১৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

আজ শপথ নিচ্ছেন কসিক মেয়র সাক্কু

কুমিল্লা অফিস : কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মো. মনিরুল হক সাক্কু শপথ গ্রহণ করবেন আজ বৃহস্পতিবার। সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে তাঁকে শপথ পড়াবেন বলে জানা গেছে। ওই শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়ে মেয়রের কাংখিত তালিকা দীর্ঘ হলেও মেয়রপতœী আফরোজা জেসমিন টিকলী ও ছোট ভাই অ্যাডভোকেট কাইমুল হক রিংকুর উপস্থিত থাকার বিষয়ে অনুমতি পাওয়া গেছে বলে মেয়রের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে। 

জানা যায়, দলীয় প্রতীকে গত ৩০ মার্চ অনুষ্ঠিত হয় কুমিল্লা সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচন। ওই নির্বাচনে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক, বিএনপি মনোনীত ও ২০ দলীয় জোটের সমর্থিত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. মনিরুল হক সাক্কু দ্বিতীয় দফায় মেয়র নির্বাচিত হন। কিন্তু নির্বাচনের পর শপথের আগেই ১৯ দিনের মাথায় গত ১৮ এপ্রিল তার বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর থেকে সাক্কু আত্মগোপনে ছিলেন। গত মঙ্গলবার সকালে তিনি ঢাকা মহানগর বিশেষ জজ আদালতের সিনিয়র ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবিরের আদালতে আত্মসমর্পণ করেন। এতে আদালত আগামী ২৪ মে এ মামলার অভিযোগ গঠনের শুনানির দিন রেখে ওইদিন পর্যন্ত সাক্কুর জামিন মঞ্জুর করেন। সূত্র জানায়, জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি দুদকের দায়ের করা মামলায় আদালতের ওই গ্রেফতারি পরোয়ানা থাকায় তিনি (সাক্কু) আত্মগোপন করার কারণে তাঁর শপথ অনুষ্ঠান বিলম্বিত হয়েছে। 

এদিকে বৃহস্পতিবার মেয়রের শপথ অনুষ্ঠানে পরিবারের সদস্য ছাড়াও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকতে অনুমতি চাওয়া হলেও বুধবার বিকাল পর্যন্ত মেয়রের স্ত্রী ও ছোট ভাইয়ের উপস্থিত থাকার বিষয়টি অনেকটা নিশ্চিত হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে মেয়রের ছোট ভাই অ্যাড. কাইমুল হক রিংকু জানান, গণভবন থেকে এখন পর্যন্ত ৩ জনকেই শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার বিষয়ে চুড়ান্ত করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ