ঢাকা, বৃহস্পতিবার 11 May 2017, ২৮ বৈশাখ ১৪২৩, ১৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

অতি মুনাফালোভী ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে সাড়াশি অভিযান চালাতে হবে

চট্টগ্রাম অফিস : মাহে রমযান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম স্থিতিশীল রাখার জন্য জেলা প্রশাসনের মনিটরিং ব্যবস্থাপনা জোরদার করে অতি মুনাফালোভী ব্যবসায়ী-সিন্ডিকেটের বিরুদ্ধে সাড়াশি অভিযান চালাতে হবে। গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে কোতোয়ালী থানার আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচিতে বক্তাগণ এই কথা বলেন। 

তারা আরো বলেন, দেশে নিত্য প্রয়োজনীয়  ভোগ্যপণ্যের অবাধ সরবরাহ থাকা সত্ত্বেও একটি মহল কৃত্রিম সংকট সৃষ্টি করছে। প্রভাবশালী এই মহলটি তাদের ব্যবসা কেন্দ্রের বাইরে কুমিরা থেকে সীতাকুন্ড পর্যন্ত জুট মিলের গুদাম ভাড়া নিয়ে বিপুল পরিমাণ ভোগ্যপণ্য মজুদ করেছে। এইসব গুদামগুলোতে মজুদকৃত ভোগ্যপণ্য রাসায়নিক বিক্রিয়ার ফলে জনস্বাস্থ্যের পক্ষে ক্ষতিক্ষর হয়ে উঠেছে। তারা এইসব গুদাম সিলগালা করে দেওয়ার জন্য প্রশাসনিক দাবি জানান। 

বক্তাগণ ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, অতি মুনাফালোভী ব্যবসায়ী সিন্ডিকেট প্রতি বছরই রমযান মাসের আগে এই ধরনের প্রবণতা চালিয়ে থাকে। এদের বিরুদ্ধে প্রশাসন ও বাণিজ্য মন্ত্রণালয় কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে আগে ভাগে ঘোষণা দিলেও তা কখনো কার্যকর হয় না। এর কারণ হলো তাদের ঐ অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের সাথে প্রশাসনের একটা অংশের আকার গড়ে উঠে। এর বিরুদ্ধে জনগণকে সচেতন করে যেখানে অতি মুনাফা শিকারের পাঁয়তারা চলবে সেখানে আওয়ামীলীগ প্রতিরোধ গড়ে তুলবে।

কোতোয়ালী থানার আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠিত এই কর্মসূচিতে বক্তব্য রাখেন কোতোয়ালী থানা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব জাগির উদ্দিন সর্দার, মশিউর রহমান রোকন, সম্পাদক মন্ডলীর সদস্য- সাইদুল আরেফিন, এডভোকেট রনি কুমার দে, আবু জাফর চৌধুরী,  মোছলে উদ্দিন দিদার,  মোঃ নাসির উদ্দিন, এডভোকেট মহিবুল্লাহ চৌধুরী, তারেক ইনতিয়াজ ইমতু, কার্যনির্বাহী সদস্য- অধ্যাপক মাসুম চৌধুরী, আবদুছ সালাম, মাষ্টার জসীম উদ্দিন, হোসেন মোঃ রাশেদ, কেশব আচার্য্য, জাহাঙ্গীর আলম, এসকান্দর আলী, মোসলেম উদ্দিন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ