ঢাকা, বৃহস্পতিবার 11 May 2017, ২৮ বৈশাখ ১৪২৩, ১৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

শ্রীপুরে সড়ক পরিচ্ছন্নতা  অভিযানে নেমেছে হাইওয়ে পুলিশ

 

গাজীপুর সংবাদদাতা : এবার গাজীপুরের শ্রীপুরে বুধবার মহাসড়ক পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে হাইওয়ে পুলিশ। এসময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রীপুরের মাওনা চৌরাস্তা উড়াল সেতু ও আশেপাশে সড়কগুলোর ময়লা আবর্জনা পরিষ্কার অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ ও এলাকাবাসি জানায়, শ্রীপুরের মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও আশপাশের লিঙ্করোডগুলোর উপর এবং সড়ক মোড়ে স্থানীয় বিভিন্ন মহলের ছত্রচ্ছায়ায় অবৈধভাবে ভাসমান দোকান, কাঁচা বাজার বসছে নিয়মিত। ফলে এসব দোকান ও বাজারসহ আশেপাশের বিভিন্ন দোকান ও মার্কেটের ময়লা আবর্জনা মাওনা চৌরাস্তা মোড়ের ওই উড়াল সেতুর নীচে এবং মহাসড়কের পাশে ফেলে স্তুপ করা হয়েছে। দীর্ঘদিনেও এসব ময়লা আবর্জনা অপসারণ না করায় সেগুলো থেকে দুর্গন্ধ বের হচ্ছিল। এতে ওই মহাসড়কে চলাচলকারী যাত্রী ও স্থানীয়দের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিল। এছাড়াও ভাসমান দোকানপাট ও বাজারের কারণে ওই মহাসড়কে যানবাহন চলাচলে বিঘœ ঘটছে। তাই সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং মাহে রমযানের পবিত্রতা রক্ষায় স্থানীয় শ্রীপুর পৌরসভার সহায়তায় শ্রীপুরের মাওনা চৌরাস্তা মোড়সহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে ময়লা আবর্জনা অপসারনের পরিকল্পনা নেয় হাইওয়ে পুলিশ। এর প্রেক্ষিতে বুধবার সকাল থেকে মাওনা চৌরাস্তা হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে মোড়ে, মহাসড়কের সঙ্গে শ্রীপুর-মাওনা, মাওনা-কালিয়াকৈর লিঙ্করোডগুলোসহ আশপাশের সড়ক ও ফুটপাত থেকে ময়লা আবর্জনা অপসারণ করে পরিষ্কার পরিচ্ছন্ন করার অভিযান পরিচালনা করা হয়। এতে হাইওয়ে পুলিশের ও শ্রীপুর পৌরসভার কর্মীরা যৌথভাবে অংশ নিয়ে ময়লা আবর্জনাগুলো ভ্যানযোগে অন্যত্র সরিয়ে নেয়। 

এব্যাপারে মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেন বলেন, এখন থেকে নিয়মিতভাবে এ অভিযান পরিচালিত হবে। মাওনা চৌরাস্তাকে আবর্জনা ও দুর্গন্ধমুক্ত এবং নির্বিঘœ ফুটপাথ প্রতিষ্ঠা করতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। একইসঙ্গে উড়ালসেতুর নিচে ও আশপাশে শোভাবর্ধনকারী গাছপালা রোপন করা হবে।

অভিযানকালে মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেন, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আকন্দ, জাতীয় শ্রমিকলীগ শ্রীপুর আঞ্চলিক শাখার সাবেক সাধারণ সম্পাদক মজিবুর রহমানসহ স্থানীয় ব্যবসায়ী, শিক্ষক, পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ