ঢাকা, বৃহস্পতিবার 11 May 2017, ২৮ বৈশাখ ১৪২৩, ১৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

গলায় ছুরি মেরে  মানিব্যাগ ছিনতাই

স্টাফ রিপোর্টার : রাজধানীর মালিবাগে মো. রায়হান (২৭) নামের এক দোকান কর্মচারীর গলায় ছুরি চালিয়ে তার মানিব্যাগ ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে দোকান বন্ধ করে মালিবাগ রেইলগেইটের দিকে যাওয়ার সময় ‘সুরের ভুবন’ নামের সিডির দোকানের কর্মচারী রায়হান ছিনতাইয়ের শিকার হন। ঘটনার সময় সঙ্গে আখতার হোসেন নামের তার এক সহকর্মীও ছিলেন। আহত রায়হানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, “তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে। প্রথমে অবস্থা খারাপ থাকলেও এখন অনেকটা ভাল।”

 দোকান মালিক শাহাদাত হোসেন বলেন, পথচারীদের সহায়তায় রায়হান প্রথমে মালিবাগের সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।“পরে রক্তক্ষরণ বেড়ে গেলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।”

ঘটনার সময় রায়হানের সঙ্গে থাকা আখতার জানান, মালিবাগ যুব উন্নয়ন প্রশিক্ষণ একাডেমির বিপরীত দিক দিয়ে তারা হেঁটে যাচ্ছিলেন; জায়গাটা ছিল অন্ধকার। কোনো পুলিশও ছিল না।“হাঁটতে হাঁটতে রায়হান কিছুটা এগিয়ে যায় আর আমি ফোনে কথা বলছিলাম। হঠাৎ রায়হান দেখি গলায় হাত দিয়ে পড়ে গেছে। সে বলে ৩/৪ জন তার গলায় ছুরি চালিয়ে মানিব্যাগ নিয়ে গেছে। এরপর ওকে হাসপাতালে নিয়ে যাই।”

রমনা থানার ওসি মশিউর রহমান বলেন, ঘটনাটি পুলিশকে কেউ এখনো জানায়নি। তারপরও পুলিশ কারা ওই ঘটনাটি ঘটিয়েছে সেটা খুঁজে বের করার চেষ্টা করবে।

ট্রান্সফরমার বিস্ফোরণে ২ ভাই দগ্ধ : বড় মগবাজার বাজার রেলগেট এলাকার একটি বাসার পাশে বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে দুই ভাই দগ্ধ হয়েছে। দগ্ধরা হলো সাজ্জাদ হোসেন বাপ্পি (১২) ও সাবিদ হোসেন আবির (৭)। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধদের চাচা সিদ্দিক মিয়া জানান, তারা রেলগেট সংলগ্ন ৬০২/ছ নম্বর ছয়তলা বাসার ৪র্থ তলায় থাকে। সাড়ে ১০টার দিকে দুই ভাই বারান্দায় খেলছিল। হঠাৎ বাসার পাশের বিদ্যুতের টান্সফরমার বিকট শব্দে বিস্ফোরণ হয়। মুহূর্তের মধ্যেই ওরা দুজন দগ্ধ হয়। বাপ্পি স্থানীয় ন্যাশনাল ব্যাংক স্কুলের ষষ্ঠ শ্রেণি ও আবির হলি চাইল্ড স্কুলের দ্বিতীয় শ্রেণিতে লেখাপড়া করে বলে জানায় তাদের পরিবার।

ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া জানান, বাপ্পির শরীরের ১৮ শতাংশ ও আবিরের ১২ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনকে বার্ন ইউনিটে ভর্তি রাখা হয়েছে।

মতিঝিলে ঠিকাদার গুলীবিদ্ধ : মতিঝিলের কমলাপুর জসিমউদ্দিন রোডে সন্ত্রাসীদের গুলীতে জাকির হোসেন (২৮) নামে এক ঠিকাদার আহত হয়েছেন। মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটেছে। আহত জাকির হোসেন পশ্চিম রামপুরা ওমর আলী লেনের বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জাকিরের বন্ধু ইমরান জানিয়েছেন, আহত জাকির রামপুরা এলাকায় বোতলজাত ফিল্টার পানির ব্যবসায়ী এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) একজন ঠিকাদার। বিআইডব্লিউটিসি’র একটি টেন্ডার পাওয়াকে কেন্দ্র করে সুমন ও শাওন তাকে গুলী করেছে বলে অভিযোগ করেছেন ইমরান।

তিনি আরো জানিয়েছেন, মতিঝিল থেকে মোটরসাইকেলযোগে কমলাপুর যাওয়ার পথে জসিমউদ্দিন রোডে পৌঁছলে পিছন থেকে সুমন ও শাওন তাদের লক্ষ্য করে গুলী করে। মোটরসাইকেলটি চালাচ্ছিলেন ইমরান। জাকির পিছনে বসা ছিলেন। তার শরীরে গুলী লাগে। পরে আহত অবস্থায় ইমরান তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন।

ঢামেক পুলিশ ক্যম্পের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানিয়েছেন, জাকিরের মাথার পিছনে এবং পিঠে দুটি গুলী লেগেছে। তার অবস্থা আশঙ্কাজনক।

অনলাইন আপডেট

আর্কাইভ