ঢাকা, শনিবার 13 May 2017, ৩০ বৈশাখ ১৪২৩, ১৬ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

সরকার রাজনৈতিক প্রতিহিংসায় আল্লামা সাঈদীকে কারাগারে বন্দী রেখেছে -ডাঃ শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর অন্যতম শীর্ষ নেতা প্রখ্যাত মুফাস্সিরে কুরআন ও সাবেক জাতীয় সংসদ সদস্য আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে আজ শনিবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান বলেন, আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে সরকার রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই প্রায় ৭ বছর যাবত কারাগারে বন্দী করে রেখেছে।

গত বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার যে ষড়যন্ত্র বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে শুরু করেছেন তার অংশ হিসেবেই আল্লামা সাঈদীকে বন্দী করে রাখা হয়েছে। বিশাবালী নামক পিরোজপুরের জনৈক ব্যক্তিকে হত্যার যে অভিযোগে তাকে আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়েছে সে হত্যাকাণ্ডের সাথে তার কোন সম্পর্ক নেই। তিনি বলেন, ভিত্তিহীন মিথ্যা অভিযোগে তাকে শাস্তি দেয়ার হীন উদ্দেশ্যেই নিহত বিশাবালীর ভাই সুখরঞ্জন বালী আদালতে সাক্ষী দিতে যাওয়ার মুর্হূতে পরিকল্পিতভাবে তাকে আদালত প্রাঙ্গণ হতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে থেকে অপহরণ করা হয়। অন্যান্য লোকদের সাক্ষ্য গ্রহণ করা হলেও বিশাবালীর পরিবারের কোন সদস্যের সাক্ষী গ্রহণ করা হয়নি। এ থেকে স্পষ্টভাবে বুঝা যাচ্ছে যে, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যেই আল্লামা সাঈদীকে মিথ্যা অভিযোগে শাস্তি দিয়ে কারাগারে বন্দী রেখেছেন। সরকারের হস্তক্ষেপের কারণে তিনি ন্যায়বিচার পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন। ন্যায়বিচার নিশ্চিত করা হলে তিনি নির্দোষ প্রমাণিত হয়ে মুক্তি পাবেন ইনশাআল্লাহ। 

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে তিনি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আজ শনিবার সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করার জন্য তিনি জামায়াতের সকল শাখার প্রতি আহ্বান জানান এবং দেশবাসীর সহযোগিতা ও দোয়া কামনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ