ঢাকা, শনিবার 13 May 2017, ৩০ বৈশাখ ১৪২৩, ১৬ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

চৌগাছায় খামারে বিষ দিয়েছে দুর্বৃত্তরা ॥ ৪টি গরুর মৃত্যু 

চৌগাছা (যশোর) সংবাদদাতা : যশোরের চৌগাছায় পূর্ব শত্রুতার জের ধরে এক খামারির প্রায় সাড়ে তিন লক্ষ টাকা মূল্যের চারটি গরুকে বিষ প্রয়োগ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে উপজেলার সৈয়দপুর গ্রামে।

সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ সৈয়দপুর দাখিল মাদ্রাসার সহ-সুপার ও ফুলসারা ইউনিয়নের নিকাহ রেজিষ্টার মাওলানা মাজহারুল ইসলাম ও তার বড় ছেলে হুমায়ন কবীর জানান, ‘তাদের বাড়ির খামারে ১১টি গরু ছিল। বৃহস্পতিবার রাতে গরুর খাবার দিলে খাবারের ২/৩ মিনিটের মধ্যে আক্রান্ত হয়ে ৩টি গাভী ও একটি বলদ গরু ছটফট করতে করতে মারা যায়।’ তারা জানান, ‘চারটি গরুর আনুমানিক মুল্য সাড়ে তিন লাখ টাকা। তারা আরো জানান, ‘এর মধ্যে একটি গাভীর তিনমাস বয়সি একটি বাছুরও রয়েছে।’

তাদের অভিযোগ, ‘ফুলসারা ইউনিয়ন পরিষদের মেম্বার ও একই গ্রামের সোবহানুল ইসলাম বাবুর নেতৃত্বে দুর্বৃত্তরা পূর্ব শত্রুতার জের ধরে খাবার দেয়ার (ডাবাই) ডিব্বায় আগে থেকেই কোন ধরনের বিষ দিয়ে রেখেছিল। খাবার খাওয়ার ২/৩ মিনিটেরন মধ্যেই গরু ৪টি মারা যায়। তারা জানান কোন ধরনের কীটনাশক দিলে খাবারে কীটনাশকের গন্ধ পাওয়া যেত। কিন্ত খাবারে কোন গন্ধ পাওয়া যায়নি।’ এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত গরু খামারী মাজহারুল ইসলাম বাদী হয়ে একই গ্রামের মেম্বার সোবহানুল ইসলাম বাবুকে প্রধান অভিযুক্ত করে চৌগাছা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে চৌগাছা থানার ওসি এম মসিউর রহমান জানান, মাজহারুল ইসলাম গ্রামের মেম্বার সোবহানুল ইসলাম বাবুকে সন্দেহ করে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করার জন্য এসআই কুদ্দুসকে দায়িত্ব দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ