ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

চাটমোহরে দুদিনে ছয়জনের ‘আত্মহত্যা’

অনলাইন ডেস্ক: পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন জায়গায় দুদিনে দুই নববধূ ও স্কুলছাত্রীসহ ছয়জনের আত্মহত্যার খবর পাওয়া  গেছে। 

শনিবার সন্ধ্যা থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত সময়ে এই আত্মহত্যার ঘটনাগুলো ঘটে। চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আহসান হাবিব তথ্য নিশ্চিত করেন।

নিহত ছয়জন হলেন—শাপলা খাতুন (২২), সাথী খাতুন (২০), জেসমিন খাতুন (১৭), ফরমান বিশ্বাস (৪৫), আঁখি আরা খাতুন (১৩) ও শরিফা খাতুন (২৬)। 

পুলিশ, স্থানীয় ও পারিবারিক সূত্রে যায়, উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বামনগ্রামে বরের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন গৃহবধূ শাপলা খাতুন (২২)। একই গ্রামের মুকুল হোসেনের সঙ্গে শাপলার বিয়ে হয়। বউ পছন্দ না হওয়ায় শুক্রবার রাতে মুকুল নববধূকে গালমন্দ ও প্রত্যাখ্যান করে। শনিবার বরসহ শাপলা তাঁর বাবার বাড়িতে যান। সেদিন রাতে সবার অগোচরে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

পুলিশ জানায়, একই ইউনিয়নের শিবপুর গ্রামের সাথী খাতুন (২০) নামের আরেক নববধূ শনিবার রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সাথী  সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার কাউয়াত গ্রামের হাদিস আলীর মেয়ে। ছয় মাস আগে রাজি না থাকা সত্ত্বেও তাঁকে চাটমোহরের শিবপুর গ্রামের মিজানুর রহমানের সঙ্গে বিয়ে দেওয়া হয়। এ অবস্থায় শনিবার রাত ১১টার দিকে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন সাথী। 

এ ছাড়া শনিবার বিকেলের দিকে উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর পূর্বপাড়া গ্রামের মনিরুল ইসলাম মনির স্ত্রী শরিফা খাতুন (২৬) আত্মহত্যা করেন। উপজেলার ধুলাউড়ি দয়ারপাড়া গ্রামের শরিয়তুল্লাহর মেয়ে শরিফা। দুই বছর আগে মনিরুলের সঙ্গে বিয়ে হয় তাঁর। 

এদিকে, হান্ডিয়াল ইউনিয়নের রায়নগর গ্রামের জান মাহমুদের মেয়ে জেসমিন খাতুন (১৭) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মা-বাবার ওপর অভিমান করে শনিবার সন্ধ্যায় ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে বলে জানিয়েছে জেসমিনের পরিবারের সদস্যরা। 

রোববার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার অমৃতকুণ্ডা গ্রামের কোরবান আলী বিশ্বাসের ছেলে ফরমান আলী বিশ্বাস (৪৫) কীটনাশক পান করে আত্মহত্যা করেন। নিহত ফরমান দীর্ঘদিন ধরে মানসিক রোগে আক্রান্ত ছিলেন।

অন্যদিকে, রোববার উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের পারচাটরা গ্রামে আঁখি আরা খাতুন (১৩) নামের এক স্কুলছাত্রী মায়ের ওপর অভিমান করে আত্মহত্যা করেছে। রোববার সন্ধ্যা ৭টার দিকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে। আঁখি ওই গ্রামের প্রবাসী মোসলেম উদ্দিনের মেয়ে। 

এ বিষয়ে ওসি এস এম আহসান হাবিব বলেন, এসব ঘটনায় থানায় পৃথক অপমৃত্যু (ইউডি) মামলা রেকর্ড হয়েছে। পারিবারিক কলহের কারণে এসব আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ