ঢাকা, বুধবার 17 May 2017, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

‘বেকারত্ব দূর করতে গোরক্ষা প্রশিক্ষণ কেন্দ্র খুলুন’

১৬ মে, ইন্ডিয়া ডটকম : কখনো রাজস্থান আবার কখনো উত্তরপ্রদেশ, একের পর এক রাজ্যে গোরক্ষা কমিটির সদস্যদের ‘কুকীর্তি’র কথা উঠে আসছে সংবাদমাধ্যমে। আর এবার সেই বিষয়টি নিয়েই মোদিকে তিরস্কার করলেন মার্কন্ডেয় কাটজু।
তিনি বলেন, বেকারত্ব দূর করতে এবার গোরক্ষা প্রশিক্ষণ কেন্দ্র তৈরি করুক কেন্দ্রীয় সরকার। ইঞ্জিনিয়ারিং কলেজ খুলে, সেখানে প্রশিক্ষণ দেওয়া হত আগে, কিন্তু এখন তো আর চাকরি নেই। তাই এবার বেসরকারি সেক্টরে গোরক্ষা প্রশিক্ষণ কেন্দ্র খুলুক মোদী সরকার। তাতে বেকারত্ব দূর হবে বলে তিরস্কার করেন তিনি।
তার দাবি, বর্তমানে ভারতে ৯০ শতাংশ ইঞ্জিনিয়ার বেকার। কিন্তু, গোরক্ষার প্রশিক্ষণ দিলে, ভারতে বেকারত্ব ঘুচবে। দেশের বেকার যুবক-যুবতীরা চাকরি পাবেন বলেও কটাক্ষ করেন তিনি।
সম্প্রতি রাজস্থানের আলওয়ারে পিলু খান নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে গোরক্ষকদের বিরুদ্ধে। হরিয়ানা থেকে গরু নিয়ে পিলু রাজস্থানে পাচার করছিলেন বলে অভিযোগ ওঠে। আর সেই অভিযোগের ভিত্তিতেই পিলুকে হত্যা করার অভিযোগ ওঠে গোরক্ষকদের বিরুদ্ধে। যা নিয়ে তোলপাড় শুরু হয়। বিরোধীদের একাধিক প্রশ্নের মুখে পড়তে হয় নরেন্দ্র মোদী সরকারকে।

অনলাইন আপডেট

আর্কাইভ