ঢাকা, বুধবার 17 May 2017, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

সাহায্যের আবেদন

ঝিনাইগাতী (শেরপুর) সংবাদদাতা: ‘মানুষ মানুষের জন্য’ এই মূল কথার ভিত্তিতে এক অসহায় দরিদ্র  অবসরপ্রাপ্ত মাদ্রাসার শিক্ষক, জনাব মাওলানা মোঃ সেকান্দর আলী। তিনি অতিদরিদ্র ঘরের একজন সন্তান। পিতামাতার ঘরে অতি কষ্টে লালিতপালিত হন এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে সর্বোচ্চ ডিগ্রি কামিল পাস করেন। পরে তিনি কুমরি তেঘরিয়া ফাজিল মাদ্রাসা ০১।১০।১৯৮০ ইং সালে সহকারী মৌলভী শিক্ষক হিসেবে যোগদান করেন। তার শিক্ষকতা জীবন দক্ষতা এবং সুনামের সাথে অতিবাহিত করে গত ০১।০২।২০১৬ ইং তারিখে অবসর গ্রহণ করেন। তিনি স্ত্রী ও চার সন্তানসহ ছয় সদস্যের পরিবারটি তার বেতনের টাকায় কোনমতে ভরণপোষণ করতেন। তদুপরি তার একটি মেয়ে বিএ ও তার একটি ছেলে বিএসসি (সম্মান) এ পড়াশোনা করছেন। এ অবস্থায় তার সংসার পরিচালনা করার তিনি ছাড়া আর কোন ব্যক্তি নাই। তার কোন স্থাবর সম্পদ নাই শুধুমাত্র একটুকরো জমিতে কোন মতে বাড়ি বেঁধে বসবাস করছেন। সন্তানদের লেখাপড়া খরচ ও পরিবার পরিচালনার জন্যে তিনি ব্যাংক ঋণসহ সাধারন ঋণে ঋণগ্রস্থ হয়ে পড়েছেন। ফলে সে এখন লোক সমাজে চলতে পারছেন না। অবসরের পর তিনি  কল্যান ও অবসরভাতার জন্য যথাযথভাবে আবেদন করেছেন কিন্তু তা কবে পাবে তার কোন ঠিক নাই।
মানুষ গড়ার এই কারিগর আলেমে দ্বীন এখন খুবই অসহায় ও অভাব অনটনের মাঝে দীনাতিপাত করছেন তাই তিনি নিরুপায় হয়ে দেশের বিত্তবান জনদরদী ও হিতৌষীদের নিকট কর্জায়ে হাসনা/সাহায্যের আবেদন করেছেন।
সাহায্য পাঠানোর ঠিকানা: মাওলানা মোঃ সেকান্দর আল, পিতা মৃত আশ্রাব আলী, গ্রামঃ বনগাঁও, পোস্ট: বনগাঁও নতুন বাজার ২১১১, উপজেলা: ঝিনাইগাতী, জেলা: শেরপুর, মোবাইল: ০১৯৬১৭৫৫২০৮ বিকাশ।

অনলাইন আপডেট

আর্কাইভ