ঢাকা, বুধবার 17 May 2017, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

পরিবহন শ্রমিকদের র‌্যালি

গাইবান্ধা সংবাদদাতা: সড়ক পরিবহন আইন-২০১৭ (প্রস্তাবিত) এর মালিক-শ্রমিক স্বার্থপরিপন্থী বিষয় ও অসামঞ্জস্য দিকগুলো বাদ দেয়ার দাবীতে রোববার গাইবান্ধা জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান পরিবহন শমিক ইউনিয়ন একটি র‌্যালী বের করে।
পরে সংগঠনের নেতৃবৃন্দ গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিজানুর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ম্যাজিস্ট্রেট সালমা খাতুন।
স্মারকলিপি প্রদানকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আবদুল করিম, সাধারণ সম্পাদক মো. আতিকুর ইসলাম, আতাউর রহমান,  মো. আবুল কালাম, সমশের আলী প্রমুখ।
বক্তারা সড়ক পরিবহন আইন-২০১৭ (প্রস্তাবিত) এর মালিক-শ্রমিক স্বার্থ পরিপন্থী বিষয় ও অসামঞ্জস্য দিকগুলো বাদ দেয়ার দাবী জানান।
এছাড়া সহজ শর্তে বিআরটিএ কর্তৃক চালকের লাইসেন্স, গাড়ির মালিক কর্তৃক স্ব স্ব প্রতিষ্ঠানে অতিসত্বর কর্মরত শ্রমিক চালকদের নিয়োগপত্র প্রপ্রদান, পরিবহনে কর্মরত ড্রাইভার ও হেলপারদের  দৈনিক ৮ ঘণ্টা কাজের নিশ্চয়তা, ওভার ডিউটির জন্য ভাতা প্রদান ব্যবস্থা চালু, সরকার কর্তৃক পরিবহন শ্রমিকদের জীবনের মান উন্নয়নের সর্বক্ষেত্রে সজাগ দৃষ্টি, গাড়ির বুলু-বুক অনুযায়ি মালামাল বহনের আইন বাস্তবায়ন, হাইওয়ে পুলিশ কর্তৃক প্রতিনিয়ত পরিবহন হতে চাঁদাবাজি বন্ধ, ট্রাফিক সার্জন কর্তৃক গাড়ি, ড্রাইভার, হেলপারদের বিরুদ্ধে অহেতুক মামলা দায়ের বন্ধ এবং পরিবহন শ্রমিকদের পরিবার, পরিজনদের বিনামূল্যে শিক্ষা-চিকিৎসা, সরকারি আধা সরকারি চাকরির ব্যবস্থা, গাইবান্ধা জেলা ট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্ড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং রাজ ২৮৭৬ গোবিন্দগঞ্জের রেজিস্ট্রেশনটি বাতিল করারও দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ