ঢাকা, বুধবার 17 May 2017, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২০ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা আদায়

খুলনা অফিস ঃ মানসম্মত পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় নিশ্চিতকরণ ও মেট্রিক পদ্ধতির প্রচল এবং ওজন ও পরিমাপে কারচুপিরোধে বিএসটিআই খুলনার উদ্যোগে এপ্রিল, ২০১৭ মাসে খুলনা মহানগরীসহ বিভাগের যশোর, কুষ্টিয়া, বাগেরহাট, মাগুরা, চুয়াডাঙ্গা ও নড়াইল জেলায় মোট ১২টি মোবাইল কোর্ট পরিচালিত হয়। সংশ্লি¬ষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই অধ্যাদেশ লংঘনের দায়ে বিভিন্ন বেকারী, চানাচুর, ফলের দোকান, ডিপার্টমেন্টাল স্টোর, মুদি, মাছ, মাংস, কাপড়ের দোকান, জুয়েলারী দোকান ও পেট্রোল পাম্প মালিকদের বিরুদ্ধে ২৩টি মামলা দায়ের করা হয় এবং দুই লাখ ২৮ হাজার টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলাগুলো তাৎক্ষণিক নিষ্পত্তি করা হয়।
এছাড়া বর্ণিত মাসে খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন এলাকার ফলের দোকান থেকে আপেল, মাল্টা, কমলা, আম এবং আঙুরের মোট ১০টি নমুনা সংগ্রহ করে ফরমালিনের উপস্থিত পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষায় কোন ফরমালিনের উপস্থিত পাওয়া যায়নি।
উক্ত সময়ে মোট ১৬ টি বিশেষ অভিযান/ স্কোয়াড পরিচালনা করে সংশি¬ষ্ট আদালতে দুটি মামলা দায়ের করা হয়।  বিএসটিআই’র এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে। বিএসটিআই-এর পরিচালক মো. আবদুল মান্নান প্রেরিত এক পত্রে এ সকল তথ্য জানানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ