ঢাকা, বৃহস্পতিবার 18 May 2017, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

দায়িত্ব বুঝে নিলেন কুসিক মেয়র সাক্কু

 

কুমিল্লা অফিস : আনুষ্ঠানিকভাবে দ্বিতীয়বারের মত কুমিল্লা সিটি কর্পোরেশনের দায়িত্বভার গ্রহণ করলেন নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু। আজ বুধবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক ও কুসিকের প্রশাসক মো: জাহাংগীর আলমের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন মেয়র সাক্কু।

একই সাথে ২৯জন নবনির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলরগণও দায়িত্ব বুঝে নেন। এর আগে সকাল সাড়ে ১১টায় কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

দায়িত্ব হস্তান্তর পৃর্ব সমাবেশে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেন, গত তিন মাস প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সাময়িক দায়িত্ব পালন করেছি। নির্বাচনে তফসিল ঘোষণার পর স্বল্প সময়ে প্রশাসকের উন্নয়নমূলক তেমন কিছু করতে পারেনি। কারণ উন্নয়নমূলক কাজের জন্য দীর্ঘমেয়াদী সময় প্রয়োজন। তবুও কাজ করতে গিয়ে কুমিল্লার জলাবদ্ধতা ও বর্জ্য নিষ্কাষণসহ অনেক সমস্যা সামনে এসেছে। এসকল সমস্যা সমাধানে আমাদের চেষ্টার কোন ত্রুটি ছিল না। দায়িত্বপালনকালে যারা সহায়তা করেছেন তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু দায়িত্ব গ্রহণের পর বলেন, যে আশা নিয়ে আবারো জনগণ আমাকে নির্বাচিত করেছে তাদের উন্নয়নে আমি কাজ করবো। এজন্য আমি কুমিল্লাবাসীর সহযোগিতা চাই। অতি শীঘ্রই নবনির্বাচিত কাউন্সিলরদের নিয়ে বসে নগর পরিকল্পনা করে ১শ দিনের একটি প্রজেক্ট হাতে নেবো। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নসহ সিটি কর্পোরেশনের অধীনে চলমান অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো। সেই সাথে জলাবদ্ধতা ও বজ্য নিষ্কাষণের বিষয়টি দ্রত সমাধানের উদ্যোগ গ্রহণ করবো। আপনারা দেখেছেন অতীতেও আমি রাস্তাঘাট উন্নয়ন করেছি।

তিনি আরো বলেন, আজ থেকে আগামী ৫ বছরের জন্য আমার কর্মজীবন শুরু হলো। নগরবাসীর সুখে-দুখে আমাকে সবসময়ই পাশে পাবে। জনগণের জন্য সবসময়ই কাজ করবো। আমার কাছে সবাই সমান।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী অনুপম বড়ুয়া ও সচিব হেলাল উদ্দিন।

এর আগে দ্বিতীয়বারের মতো নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুকে গত ১১ মে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘বকুল’ কক্ষে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথ নেয়র পর থেকেই আলোচনায় উঠে আসে মেয়র হিসেবে তাঁর দায়িত্ব নেয়ার বিষয়টি।

উল্লেখ্য, গত ৩০ মার্চ অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে পরাজিত করে বিএনপির সাক্কু মেয়র নির্বাচিত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ