ঢাকা, বৃহস্পতিবার 18 May 2017, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

ঝিনাইদহের দুই জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান সমাপ্ত

 

খুলনা অফিস : ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে দুটি জঙ্গি আস্তানায় র‌্যাবের অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার দ্বিতীয় দিনের মতো সেখানে অভিযান চালায় র‌্যাব। দুপুর ১২টার দিকে র‌্যাবের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান অভিযান শেষ হওয়ার ঘোষণা দেন। এদিন তিনটি বোমা নিস্ক্রিয় করা হয়। বুধবার সকাল পৌণে ৯টা থেকে র‌্যাবের কমান্ডো বাহিনী ও বোমা নিস্ক্রিকারী দল অভিযান শুরু করে। 

র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় অভিযান স্থগিত করা হয়েছিল। ঘটনাস্থল থেকে আশেপাশের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা আছে। বুধবার অভিযান শুরুর সময় উপস্থিত ছিলেন র‌্যাবের মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান, পরিচালক অপারেশন লে. কর্নেল মাহমুদ, র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ।

মঙ্গলবার অভিযানে চালিয়ে দুটি বাড়ির একটি থেকে দুটি সুইসাইডাল ভেস্ট, ৫টি শক্তিশালী বোমা, ১৮টি ডিনামাইট স্টিক, বোমা তৈরির ১৮৬ টি সার্কিট ও একটি অ্যান্টি মাইন উদ্ধার করা হয়। এর আগে সোমবার রাতে সেলিম ও প্রান্ত নামে নব্য জেএমবি দুই সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। তাদের দেয়া তথ্য অনুযায়ী, চুয়াডাঙ্গা গ্রামের তিন আস্তানায় অভিযান শুরু করে র‌্যাব।

র‌্যাব-৬-এর ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, মঙ্গলবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা গ্রামের দুই জঙ্গি আস্তানার একটিতে (প্রান্তর বাড়িতে) অভিযান শেষ হয় এবং অপর আস্তানা সেলিমের বাড়িসহ ৫টি স্থানে অভিযান স্থগিত করা হয়। বুধবার সকাল পৌণে ৯টা থেকে র‌্যাবের কমান্ডো বাহিনী ও বোমা নিস্ক্রিয়কারী দল অভিযান শুরু করে। এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় অভিযান স্থগিত করা হয়েছিল।

অনলাইন আপডেট

আর্কাইভ