ঢাকা, বৃহস্পতিবার 18 May 2017, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

আইনজীবীদের আল্টিমেটাম সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভাস্কর্য স্থাপন যড়যন্ত্রমূলক

 

স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত গ্রিক ভাস্কর্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাকে আল্টিমেটাম দিয়েছেন আইনজীবীরা। ভাস্কর্য অপসারণের দাবিতে গতকাল বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনের চত্বরে মানববন্ধন থেকে আইনজীবীরা এ আল্টিমেটাম দেন। বক্তারা বলেছেন, যড়যন্ত্রমূলকভাবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এই ভাস্কর্য স্থপান করা হয়েছে। 

‘সুপ্রিম কোর্টের পবিত্রতা রক্ষায় ‘মূর্তি’ অপসারণের দাবিতে আইনজীবীদের মানববন্ধন’ ব্যানারে শতাধিক আইনজীবী অংশ নেন। মানববন্ধনে সভাপতিত্ব করেন সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সম্পাদক এডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ। এডভোকেট আশরাফ উজ্জামানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জ্যেষ্ঠ আইনজীবী এবিএম নুরুল ইসলাম, মুন্সি কবির হোসেন, আবুল হোসেন, সরোয়ার হোসেন, আরিফুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ সৃষ্টির জন্য প্রধান বিচারপতি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ‘মূর্তি’ স্থাপন করেছেন। সুপ্রিম কোর্ট স্থাপনের পর থেকে এখানে কোনো ‘মূর্তি’ স্থাপন করা হয়নি। এই বিচারপতি এখানে ‘মূর্তি’ স্থাপন করে নিজের ভাবমূর্তি নষ্ট করেছেন।

তারা বলেন, জাতীয় ঈদগাহ ময়দানের পাশে এরকম ‘মূর্তি’ বসানো যড়যন্ত্রমূলক। সুপ্রিম কোর্টের নকশার কোথাও ‘মূর্তি’ নেই। দেশে এ ধরনের ‘মূর্তি’ স্থাপন গভীর যড়যন্ত্রের শামিল।

অনলাইন আপডেট

আর্কাইভ