ঢাকা, বৃহস্পতিবার 18 May 2017, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

গতকাল বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে নেতা-কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে স্মৃতিচারণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ছবি : বাসস

স্টাফ রিপোর্টার : নানা কর্মসূচির মধ্যদিয়ে গতকাল বুধবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো শোভাযাত্রা, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিমদের মধ্যে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এইদিনে শেখ হাসিনা স্বদেশ আসেন। সারা দেশের লাখো মানুষ তাঁকে স্বাগত জানাতে ঢাকায় আসেন, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধু কন্যা।
শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সকালে গণভবনে দলীয় নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও শেখ ফজলুল করিম সেলিম, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী ও এনামুল হক শামীম, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।
এদিকে দিবসটি উপলক্ষে সকালে ছাত্রলীগ শোভাযাত্রা বের করে। বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও আশেপাশের এলাকা প্রদক্ষিণ শেষে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাংগঠনিক শরিফুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা প্রমুখ উপস্থিত ছিলেন। শোভাযাত্রায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেন।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তন এক আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন তোফায়েল আহমেদ, বেগম মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, আফ ম বাহা উদ্দিন নাছিম প্রমুখ।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা-দোয়া মাহফিল এবং এতিমদের মধ্যে খাবার বিতরণ করেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের এমপি আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা। আলোচনা সভায় বক্তব্য রাখেন সামসুল হক খান স্কুল এ- কলেজের সভাপতি মাহফুজুর রহমান মোল্লা শ্যামলসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ‘জননেত্রী শেখ হাসিনা ও উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। সংগঠনের সভাপতি লায়ন গনি মিয়া বাবুলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন কবি কাজী রোজী এমপি, ভাষা সৈনিক শামসুল হুদা প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ