ঢাকা, বৃহস্পতিবার 18 May 2017, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

অগণতান্ত্রিক সরকারের কারণেই দেশের মানুষ বিচার পাচ্ছে না -সৈয়দ আবুল মকসুদ

শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা : অগণতান্ত্রিক সরকারের কারণেই দেশের আজ এ অবস্থা, মানুষ বিচার পাচ্ছে না, নষ্ট রাজনীতি, স্থানীয় সরকারের প্রতিনিধিদের দায়িত্বহীনতা, দুর্বল প্রশাসনের জন্য মানুষ বিচার বঞ্চিত হচ্ছে। শ্রীপুরে বিচার না পেয়ে বাবা-মেয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার ঘটনা সরেজমিনে জানতে গতকাল বুধবার দুপুরে শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের কর্ণপুরের সিটপাড়া গ্রামের হালিমার বাড়িতে এসে বিশিষ্ট লেখক, কলামিষ্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ সাংবাদিকদের উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরও বলেন, হযরত আলী বিচার বঞ্চিত হয়ে  মেয়েকে নিয়ে আত্মহত্যার ঘটনায় জাতির বিবেককে যতটা নাড়া দেয়ার কথা ছিল দারিদ্র্যতার কারণে ততটা নাড়া দেয়নি। জমি ও নারীর প্রতি লোভের কারণে হালিমার পরিবারের ওপর হামলা ও নিরব নির্যাতন হয়েছে। এটি নষ্ট সমাজের লক্ষ্মণ। আমাদের রাজনৈতিক দুর্বল জনগোষ্ঠী বিচারহীনতার জন্য দায়ী। সুষ্ঠু ও ন্যায় বিচার পেলে হযরত আলীকে আত্মহত্যার পথ বেছে নিতে হতো না। হযরত আলী নিরবে প্রতিবাদ করে গেছেন। এতেও যদি সমাজের বিবেক নাড়া দেয়। তিনি শান্তিপূর্ণ সমাজ গড়ার জন্য স্থানীয় সরকার ও পুলিশ প্রশাসনের নিরপেক্ষ ভূমিকার দাবি করেন। এ সময় তিনি হালিমার খোঁজ খবর নিয়ে অবিলম্বে সকল অপরাধীদের বিচারের দাবি জানান। এ সময় তার সাথে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সি.পি.বি’র কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ, নাগরিক উদ্যোগের প্রধান নির্বাহী মোঃ জাকির হোসেন প্রমুখ।
দোকানে হামলা ভাংচুর
গাজীপুরের শ্রীপুরে চা’র দোকানদার মাদক ব্যবসায়ীকে সিগারেট দিতে দেরী করায় দোকানে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার শ্রীপুর চৌরাস্তার মারুফ স্টোর নামক চা’র দোকানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে সকল দোকানপাট বন্ধ করে শ্রীপুর থানার সামনে মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের দাবিতে এক ঘন্টা অবস্থান ধর্মঘট পালন করেন।
জানা গেছে, শ্রীপুর চৌরাস্তার আকাশ রহমানের চায়ের দোকানে গিয়ে পৌর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী আইয়ুব আলী ডাক্তারের পুত্র ফয়সাল সিগারেট চায়। দোকানদার সিগারেট দিতে দেরী করায় দোকানদারকে এলোপাথারী চড় থাপ্পর মারে। দোকানদার প্রতিবাদ করলে কিছুক্ষণ পরে মাদক ব্যবসায়ী ফয়সাল দা, লাঠি সহকারে তার লোকজন নিয়ে ওই দোকানে হামলা চালিয়ে ব্যবসায়ীকে মারপিটসহ মালামাল লুটপাট করে। খবর পেয়ে শ্রীপুর থানার এস.আই লুৎফুর রহমান ঘটনাস্থলে গিয়ে হামলার ঘটনায় জড়িত আইয়ুব আলী ডাক্তারের অপর পুত্র মিনহাজ ও বেলায়েতের পুত্র জাহিদুল কে আটক করে। এ সময় মাদক ব্যবসায়ী ফয়সাল পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে শ্রীপুর চৌরাস্তার সকল ব্যবসায়ীরা দোকানে তালা ঝুলিয়ে শ্রীপুর থানার সামনে জড়ো হয়ে সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ফয়সালকে গ্রেফতারের দাবিতে এক ঘন্টা অবস্থান ঘর্মঘট পালন করে এবং শ্রীপুর বাজারের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় আহত দোকানদার আকাশ রহমান বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
শ্রীপুর থানার এস. আই লুৎফুর রহমান জানান, দোকানে হামলা ও লুটপাটের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ছাত্রলীগের র‌্যালি
গাজীপুরের শ্রীপুরে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার ৩৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার পৌর শহরের প্রধান সড়কে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি বের করা হয়। পরে উপজেলা ছাত্রলীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্রীপুর পৌর আ’লীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল বুলবুল, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. শেখ মো: নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক জাহিদুল হাসান রবিন, সাধারণ সম্পাদক, জাতীয় আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি জোবায়ের আহম্মেদ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ