ঢাকা, বৃহস্পতিবার 18 May 2017, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২১ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী নগরীকে বসবাসযোগ্য করে তুলতে সমন্বিত উদ্যোগ চাই : বুলবুল

রাজশাহী অফিস : রাজশাহী সিটি কর্পোরেশন ও মিউনিসিপ্যাল গভরনেন্স সার্ভিসেস প্রজেক্ট এর যৌথ আয়োজনে কেপিটাল ইনভেস্টমেন্ট প্লান (সিআইপি) প্রিপারেশন বিষয়ক এক সভা গতকাল মঙ্গলবার নগরভবন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সকালে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এ সময় বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, ২০৫০ সালের পরিকল্পনা নিয়ে এ মহানগরীকে বসবাসযোগ্য নগরী রূপে গড়ে তুলতে চাই। এজন্য চাই রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, হাউজিং, সড়ক ও জনপথ বিভাগসহ সকল সংস্থার সমন্বিত উদ্যোগ। আগামীতে মহানগরীর পরিধি বৃদ্ধি করে ১১টি নতুন ওয়ার্ড বৃদ্ধির পরিকল্পনা রয়েছে। নারী উদ্যোক্তাদের জন্য বিসিক এলাকায় মার্কেট নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। সিটি হাসপাতালকে পূর্ণাঙ্গ হাসপাতালে রূপদানের জন্য বিএমডিএফ কর্তৃপক্ষকে অনুরোধ জানান মেয়র। নগরীর বস্তি এলাকার উন্নয়ন, সিটি কর্পোরেশনের সকল কার্যক্রম অনলাইনে সম্পন্নকরণে বিশ্বব্যাংকের সহযোগিতা কামনা করেন তিনি। নগরীতে ফাইভ স্টার হোটেল নির্মাণসহ সকল পার্ক ও বিনোদন কেন্দ্রগুলিকে আরও সৌন্দর্যবর্ধকরূপে গড়ে তুলতে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন মেয়র। নগরীতে শ্লটার হাউস নির্মাণের কাজ এগিয়ে চলেছে। নগরীতে উন্নতমানের স্কুল ও কলেজ স্থাপন ও সমৃদ্ধ দুটি লাইব্রেরী স্থাপন, বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন, সুষম পানি ব্যবস্থাপনা, পর্যটন উন্নয়নের জন্য বিএমডিএফের সহযোগিতা কামনা করেন মেয়র। আগামীতে দেশের সকল সড়কসমূহ চারলেনে উন্নীত করার প্রস্তাব করেন মেয়র। রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিএমডিএফের ম্যানেজিং ডাইরেক্টর সৈয়দ হাসিনুর রহমান, বিশ্বব্যাংকের কনসালটেন্ট আহমেদ বিন পারভেজ, এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী আলী আহমেদ, রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান উপস্থিত ছিলেন। কর্মশালায় রাসিকের কাউন্সিলর, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, চেম্বার অব কমার্সের প্রতিনিধি, গণমাধ্যম কর্মী, আরডিএ, এলজিইডি, রুয়েট, বিশ্ববিদ্যালয়, বিএমডিএ, বিসিক, জেলা সমাজসেবা, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ, সিডিসি ফেডারেশনের নেতৃবৃন্দ ও বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
হেরোইনসহ এক যুবক
আটক
রাজশাহীর গোদাগাড়ীতে ৫শ’ গ্রাম হেরোইনসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তার নাম শরিফুল ওরফে শারিফুল (৩০)। সে উপজেলার চর বয়ারমারি গ্রামের নাজিম উদ্দিনের ছেলে।
মঙ্গলবার দুপুরে জেলা ডিবি পুলিশের একজন কর্মকর্তা জানান, সোমবার দিবাগত রাত ১২টার দিকে শরিফুল গোদাগাড়ীর সিঅ্যান্ডবি মোড়ে হেরোইন নিয়ে গাড়িতে ওঠার জন্য অপেক্ষা করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৫শ’ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।
ট্রাক উল্টে পুকুরে
রাজশাহীর পবা উপজেলার দারুশা এলাকায় সার বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে উল্টে গেছে। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। গতকাল বুধবার বেলা ১১টার দিকে দারুশা হাজির মোড়ে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, ১১টার দিকে সার নিয়ে দারুশা বাজারের দিকে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি পুকুরে উল্টে যায়। ট্রাকের চাকাগুলো উপরে ও সার পানির নিচে পড়ে যায়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ট্রাক হেলে যাওয়ার সঙ্গে সঙ্গে চালক ও হেলপার ট্রাক থেকে নেমে যেতে সমর্থ হয়। তবে পুকুরের পানিতে সার গুলতে থাকার কারণে পুকুরের লক্ষাধিক টাকার মাছ মারা গেছে বলে স্থানীয়রা দাবি করেন। এসময় মাছ পুকুরে মরতে দেখে উৎসুক জনতাও মাছ ধরতে পুকুরে নেমে পড়ে।

অনলাইন আপডেট

আর্কাইভ