ঢাকা, সোমবার 20 November 2017, ৬ অগ্রহায়ণ ১৪২8, ৩০ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

রোনাল্ডোর জোড়া গোলে শিরোপা কাছাকাছি মাদ্রিদ

অনলাইন ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দুই গোলে সেল্টা ভিগোকে বুধবার ৪-১ গোলে পরাজিত করে লা লিগা শিরোপার কাছাকাছি পৌঁছে গেছে রিয়াল মাদ্রিদ। 

বর্তমানে তিন পয়েন্ট এগিয়ে বার্সেলোনাকে পিছনে ফেলে লীগ টেবিলের শীর্ষে অবস্থান করছে মাদ্রিদ। আর এর ফলে গত পাঁচ বছরের মধ্যে প্রথম লা লিগা শিরোপা নিশ্চিতে এখন রোববার শেষ ম্যাচে মালাগার বিপক্ষে হার এড়াতে হবে গ্যালাকটিকোদের। সেল্টার মাঠে আরেকবার দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছেন রোনাল্ডো। ম্যাচের ১০ মিনিটেই রোনাল্ডোর জোড়ালো ভলিতে এগিয়ে যায় সফরকারীরা। আর ব্যবধান দ্বিগুন করতে দ্বিতীয়ার্ধের শুরুতেই একটুও ভুল করেননি সিআর সেভেন। ৬২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ডের কারনে ইয়াগো আসপাস মাঠ ত্যাগ করলে সেল্টা দশ জনের দলে পরিণত হয়। যদি এই লাল কার্ড নিয়ে যথেষ্ঠ বিতর্ক রয়েছে। তবে কিছুক্ষণ পরেই জন গুইদেত্তির গোলে সেল্টা কিছুক্ষনের জন্য হলেও ম্যাচে ফিরে এসেছিল। তবে করিম বেনজেমা ও টনি ক্রুসের মিলিত সাফল্যে ম্যাচের শেষ হাসি হেসেছে রিয়াল। 

সাম্প্রতিক বেশ কিছু ম্যাচে রিয়াল বস জিনেদিন জিদান তার মূল একাদশে কোন পরিবর্তন আনেননি। প্রায় দুই মাস পরে রোনাল্ডো প্রথম এ্যাওয়ে ম্যাচে মূল একাদশে খেলতে নেমেছিলেন। এক সপ্তাহ আগে এ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়নসসলীগের ফাইনাল নিশ্চিত করা দলটির উপরই আস্থা রেখেছিলেন জিদান। আর তার ফলও পেয়ে যান দ্রুতই। মার্সেলোর পাস থেকে ইসকো দারুনভাবে রোনাল্ডোর দিকে বল বাড়িয়ে দিলে বা পায়ের শক্তিশালী ভলিতে সফরকারীদের এগিয়ে দেন পর্তুগীজ তারকা। এই নিয়ে গত নয়টি লা লিগা ম্যাচের আটটিতেই পরাজিত হলো সেল্টা। গত সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পরাজিত হয়ে ইউরোপা লীগের সেমিফাইনাল থেকেও বিদায় ঘটেছে। তারপরেও মৌসুমের শুরুতে কোপা ডেল রে’তে মাদ্রিদকে বিদায় জানানো সেল্টার সামনে সুযোগ ছিল ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের আরো একবার পরীক্ষা নেবার। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ড্যানিয়েল ওয়াস, আসপাসরা। বিরতির ঠিক আগে রাফায়েল ভারানের বিপক্ষে গোল এরিয়ার মধ্যে হ্যান্ডবলের দাবী জানিয়ে সেল্টা পেনাল্টির আবেদন করলে তা আমলে নেয়নি রেফারী। 

চাপ সামলে বিরতির পরে মাঠে নামা রিয়াল নিজেদের লিড বাড়িয়ে নিতে একটুও দেরী করেনি। মাত্র তিন মিনিটের মধ্যেই আরেকবার ইসকোর পাস থেকে রোনাল্ডো গত আট ম্যাচে নিজের ১৩তম গোল করেন। কিন্তু এরপরেই ম্যাচের সবচেয়ে বিতর্কিত মুহূর্তটি আসে। ৬২ মিনিটে গোল এরিয়ার মধ্যে সার্জিও রামোসকে ডাইভিং চ্যালেঞ্জের কারনে স্প্যানিশ রেফারী আসপাসকে দ্বিতীয় হলুদ কার্ড দেখালে মূলত সেল্টার সব আশা শেষ হয়ে যায়। সব ধরনের প্রতিকূলতা পিছনে ফেলে সেল্টা ৬৯ মিনিটে গুইদেত্তার কল্যাণে এক গোল পরিশোধ করে। তবে পরের মিনিটেই মার্সেলোর লো ক্রস থেকে বেনজেমা রিয়ালকে দুই গোলে এগিয়ে দেয়। ম্যাচ শেষের ছয় মিনিট বাকি থাকতে বদলী বেঞ্চে যাবার আগে নিজের আরো একটি হ্যাটট্রিক পূরণের সুযোগ নষ্ট করেন রোনাল্ডো। তবে তারপরেও তাকে ছাড়া মাদ্রিদের আধিপত্য একটুও ক্ষুন্ন হয়নি। ম্যাচ শেষের দুই মিনিট আগে বেনজেমার সহায়তায় জার্মান মিডফিল্ডার ক্রুস দলের পক্ষে চতুর্থ গোলটি করলে আগাম শিরোপার সুবাতাস গায়ে মেখে মাঠ ছাড়ে মাদ্রিদ। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ