ঢাকা, মঙ্গলবার 21 May 2019, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমযান ১৪৪০ হিজরী
Online Edition

নির্বাচনে রুশ প্রভাব তদন্তে নাখোশ ট্রাম্প

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার কোন প্রভাব আছে কিনা তা খতিয়ে দেখতে স্পেশাল কাউন্সিল গঠন করা আমেরিকার জন্য মারাত্নক বেদনার হবে বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে তিনি  নির্বাচনের সময় রাশিয়ার সঙ্গে যোগসাজশ এর কথা উড়িয়ে দিয়ে এমন মন্তব্য করেন।

তিনি এসময় দাবি করেন সমস্ত তদন্ত করা হবে ভূত খোঁজা ছাড়া আরা কিছুই না, কারণ এখানে কোন ধরণের যোগসাজশ ছিলো না।

এফবিআই এর সাবেক প্রধান রবার্ট মুয়েলারের ওপর দেয়া হয়েছে ঘটনা তদন্তের দায়িত্ব। তবে মুয়েলারের নিয়োগের ব্যপারে দুই দলের পক্ষ থেকেই স্বাগত জানানো হয়। গত সপ্তাহে ট্রাম্প কর্তৃক এফবিআই প্রধান জেমস কোমেকে বরখাস্ত করার পরেই ট্রাম্পের বিরুদ্ধে স্পেশাল তদন্তের দাবি উঠে।

স্পেশাল কাউন্সিল গঠনের আদেশ ডেপুটি অ্যার্টনি জেনারেল কর্তৃক স্বাক্ষরের পর তদন্তের ঘোষণা দেওয়া হয়। তবে স্বাক্ষরের পর ট্রাম্পকে এ ব্যাপারে জানানো হয়।

এফবিআই এবং মার্কিন কংগ্রেস রাশিয়ার সঙ্গে ট্রাম্পের নির্বাচনী দলের যোগসাজশ আছে বলে বরাবরই দাবি করে আসছে। এফবিআই এর দাবি তাদের বিশ্বাস ট্রাম্পের পক্ষে নির্বাচনের ফলাফল যাওয়ার জন্য রাশিয়া কাজ করেছে।

তবে জনসাধারণের ইচ্ছার জন্য এই তদন্ত চালানো হবে বলে জানান ডেপুটি অ্যার্টরনি জেনারেল রোজেনস্টাইন। এদিকে তদন্তের দায়িত্ব পাওয়া মুলার বলেন, আমি এই দায়িত্ব গ্রহণ করলাম এবং আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো তদন্ত চালাতে।-চ্যানেল আই অনলাইন

অনলাইন আপডেট

আর্কাইভ