ঢাকা, রবিবার 21 May 2017, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনায় বন্দুকযুদ্ধে মুন্সি রাজু নিহত

 

খুলনা অফিস : খুলনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মুন্সি রাজু (২৭) নামে এক যুবক নিহত হয়েছে। এ সময় খুলনা সদর থানার ওসি মিজানুর রহমানসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে নগরীর টুটপাড়া খ্রিস্টানপাড়া বালুর মাঠে এ বন্দুকযুদ্ধেও ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি চাইনিজ কুড়াল ও একটি রামদা উদ্ধার করেছে বলে পুলিশ দাবি করেছে বলে পুলিশ দাবি করেছে।

খুলনা থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মিজানুর রহমান জানান, রাত সাড়ে ৩টার দিকে মুন্সি রাজুর নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী নগরীর টুটপাড়া খ্রিস্টানপাড়া বালুর মাঠ এলাকায় ডাকাতির প্রস্ততি নিচ্ছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের ওপর গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও এ সময় তাদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। দুই পক্ষের গুলিবিনিময়কালে সন্ত্রাসী রাজু গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় তার সহযোগীরা পালিয়ে যায়। পুলিশ আহত রাজুকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ভোর সোয়া ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধে আহত পাঁচ পুলিশ সদস্য হলেন- খুলনা থানার ওসি মিজানুর রহমান, এসআই সুজিৎ কুমার দাস, এসআই মিহিরকান্তি পাল, এএসআই সরোয়ার হোসেন ও এএসআই কমল। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ওসি আরো জানান, সন্ত্রাসী রাজুর বিরুদ্ধে একটি হত্যা, গণধর্ষণ ও হত্যা প্রচেষ্টাসহ ৫টি মামলা রয়েছে। সর্বশেষ সে নগরীর টুটপাড়া জোড়াকল বাজারে সোনাডাঙ্গা থানার এসআই হারুনের ছেলেকে কুপিয়ে আহত করে। সে ওই মামলার এক নম্বর আসামি। রাজু নগরীর পশ্চিম টুটপাড়া দারোগার বস্তির ইলিয়াস কবিরের ভাড়াটিয়া সিদ্দিকুর রহমানের ছেলে। এই ঘটনায় খুলনা সদর থানায় মামলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ