ঢাকা, রবিবার 21 May 2017, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৪ শাবান ১৪৩৮ হিজরী
Online Edition

রিয়াদে শরিফ-ট্রাম্প বৈঠক!

২০ মে, 'দ্য ডন' : সৌদি রাজধানী রিয়াদে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে একান্ত আলোচনায় বসতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

এ বিষয়ে ট্রাম্প প্রশাসনের কাছে ইসলামাবাদ যে অনুরোধ পাঠিয়েছে, তা নিয়ে তদ্বির করছে সৌদি আরব। পাকিস্তানী সংবাদপত্র 'দ্য ডন'-এ এই খবর প্রকাশিত হয়েছে। ভারতের নরেন্দ্র মোদির সাথে  বৈঠকের আগেই নওয়াজ শরিফের সাথে ট্রাম্পের এই সম্ভাব্য সাক্ষাত নিয়ে নয়া দিল্লী টেনশনে রয়েছে বলে ভারতীয় মিডিয়ার খবরে প্রকাশ।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে একান্ত আলোচনায় কাশ্মীর প্রসঙ্গ যে তুলে আনবেন শরিফ তা বলাই যায়। কাশ্মীরে সহিংসতা, সন্ত্রাসবাদ এবং মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ করবেন তিনি ডোনাল্ড ট্রাম্পের কাছে। এই আলোচনার দিকে নজর রাখছে নয়াদিল্লীও।

রিয়াদে আরব ইলসামিক আমেরিকান সামিট আয়োজিত হবে রোববার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ছাড়া এই সামিটে উপস্থিত আরো ৫৪ জন রাষ্ট্রনেতা। এই সামিটকে 'আরব ন্যাটো'ও বলছেন অনেকে।

 

উল্লেখ্য, এটাই হলো আমেরিকান  প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার পর ডোনাল্ড ট্রাম্পের প্রথম বিদেশ সফর। শনিবারই রিয়াদ পৌঁছেছেন ট্রাম্প। নিজের টুইটে ট্রাম্প জানিয়েছেন, মুসলিম নেতাদের কাছে তিনি শান্তিপূর্ণ ভবিষ্যতের লক্ষ্যে সন্ত্রাসবাদ ও হিংসা রোধে চ্যালেঞ্জ নেয়ার কথা বলবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ