শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

আউট সোর্সিং নিয়োগ প্রথা বাতিলসহ ৬ দফা দাবিতে ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির সাংবাদিক সম্মেলন

বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মাচারী সমিতির উদ্যোগে গতকাল শুক্রবার ঢাকাস্থ ৩১/এফ তোপখানা রোড, শহীদ আসাদ মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি এম এ হান্নানের উপস্থিতিতে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন ও ৬ দফা দাবী আদায়ের কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ সেলিম ভূইয়া।

সাধারণ সম্পাদক তার লিখিত বক্তব্যে সাম্প্রতিক সময়ে ৪র্থ শ্রেণীর কর্মচারিদের বিভ্রান্ত করার জন্য তথাকথিত স্বঘোষিত কতিপয় কর্মচারী নেতার রাজনৈতিক উচ্চাবিলাস চরিতার্থ করার লক্ষে কাউন্সিল আয়োজনের নামে কর্মচারীদের স্বার্থপরিপন্থি কর্মকান্ডের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে ৬ দফা দাবি উপস্থাপন করেন।

৬ দফা দাবিসমূহে বলা হয়, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে দাস প্রথার ন্যায় আউট সোর্সিং নিয়োগ প্রথা বাতিল করতে হবে। বৈষম্য নিরসনের জন্য সচিবালয়ের ন্যায় সারাদেশের ৪র্থ শ্রেণীর সরকারি কর্মচারীদের সিলেকশন গ্রেড ও টাইম স্কেল প্রদান করতে হবে। বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক নিম্ন আয়ের ৪র্থ শ্রেণীর কর্মচারীদের পুলিশের ন্যায় রেশন প্রদান করতে হবে। নার্সদের ন্যায় সাজ পোষাকের টাকা বেতনের সাথে প্রদান করতে হবে। এককালীন শতভাগ পেনশন উত্তোলনের ব্যবস্থা চলমান রাখতে হবে। ৪র্থ শ্রেণীর পদ থেকে ৩য় শ্রেণীতে পদোন্নতির বিধান রাখতে হবে।

সাংবাদিক সম্মেলনে দেশের নিম্ন আয়ের কর্মচারীদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ৪র্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতির পক্ষ থেকে প্রজাতন্ত্রের কর্মচারীদের মনের পুঞ্জিভূত অসন্তোষ ও বিরাজিত ক্ষোভ নিরসনের লক্ষ্যে উপরোক্ত ৬ দফা দাবিসমূহ বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়। একই সাথে এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট মহল থেকে ১লা জুলাইয়ের মধ্যে সুস্পষ্ট সিদ্ধান্ত না পেলে সারাদেশের ৪র্থ শ্রেণীর কর্মচারীরা দাবি আদায়ের জন্য নিম্নরূপ সাংগঠনিক কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২, জুলাই রোববার থেকে ৩১ আগষ্ট পর্যন্ত বিভাগীয় শহর ও জেলায় জেলায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের গণসংযোগ কর্মসূচি, বিক্ষোভ মিছিল ও কর্মচারী সমাবেশ এবং আগামী ৩০ শে সেপ্টেম্বর ২০১৭ ঢাকায় জাতীয় প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে পরবর্তী বৃহত্তর কর্মসূচি ঘোষণা। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ, এছাড়াও ৪র্থ শ্রেণীর কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি মনির আহম্মেদ, আম্বিয়া বেগম পলি, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, মোঃ আজিম, সাংগঠনিক সম্পাদক কাজী জাহিদ, প্রচার সম্পাদক খন্দকার আক্কাছ, পাঠাগার সম্পাদক আব্দুল জাব্বার, আন্তর্জাতিক সম্পাদক মোঃ মরন চাঁন, সমাজ কল্যাণ সম্পাদক তোফাজ্জল হোসেন, আবুল কালাম, মহিলা সম্পাদিকা রাজিয়া সুলতানা প্রমুখ নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ