ঢাকা, রবিবার 28 May 2017, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ১ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ আবুল কাশেম মিঠুনের ২য় মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠান

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব চিত্রনায়ক শেখ আবুল কাশেম মিঠুনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার আত্মার মাগফিরাত কামনা করে গতকাল শনিবার স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে সাহিত্য সংস্কৃতি কেন্দ্র।

কেন্দ্রের সেক্রেটারি যাকিউল হক জাকী’র পরিচালনায় কেন্দ্রের সহ সভাপতি কবি মোশাররফ হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ঠ চলচ্চিত্রকার শেখ নজরুল ইসলাম। তিনি তার আলোচনায় বলেন, দেশ একজন গুনি সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সুসাহিত্যিক, লেখক, গবেষক ও সফল চিত্রনায়ককে হারিছে। তার মতো গুণী ব্যক্তি আর আসবে না বাংলার মাটিতে। অন্ধকার থেকে আলোর পথে এসে তিনি যে সুস্থ সংস্কৃতির স্বপ্ন দেখেছেন তার সে রেখে যাওয়া কাজকে বাস্তবায়ন করতে সবাইকে চেষ্টা করতে হবে। আমরা তার আত্মার রূহের মাগফেরাত কামনা করছি, মহান আল্লাহ তায়ালা যেন তাকে জান্নাতুল ফেরদাউস দান করেন।

বিশেষ অতিথি ছিলেন লেখক গবেষক এমদাদুল হক চৌধুরী। সভায় আরো উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত¦ এম এ তাউহিদ, বিশিষ্ঠ সমাজসেবক আবুল খায়ের, কাজী নজরুল ইসলাম সংসদের সভাপতি মামুন মাহফুজ, জাহিন বিন ইকবাল, আবু শাকের ইউনুস, জহিরুল ইসলাম, কবি সোহরাব আসাদ, মোস্তাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠান শেষে কেন্দ্রের সহ সেক্রেটোরি শাহাদাত টুটুলের দোয়া পরিচালনা করার মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে। 

উল্লেখ্য, সাংস্কৃতিক ব্যক্তিত্ব চিত্রনায়ক শেখ আবুল কাশেম মিঠুন ১৯৫১ সালের ১৮ এপ্রিল সাতক্ষীরা জেলার আশাশুনি থানার দরগাহপুর গ্রামের ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। ২৪ মে ২০১৫ সালে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন। সর্বশেষ তিনি সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের ভারপ্রাপ্ত সভাপতি ও বাংলাদেশ সংস্কৃতি কেন্দ্রের নির্বাহি পরিচালকের দায়িত্ব পালন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ