ঢাকা, রবিবার 28 May 2017, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ১ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

সিংড়ার ৮ জন মা পেলেন প্রজ্ঞাময়ী মা সম্মাননা

 

আবু জাফর সিদ্দিকী, সিংড়া (নাটোর) সংবাদদাতা : জন্মদানের পর সঠিক ধারায় সন্তান লালন-পালন, সন্তানদের আদর্শবান হিসেবে গড়ে তোলাসহ বিভিন্ন অবদান রাখায় সংগ্রামী মা ক্যাটাগরিতে নাটোরের সিংড়া উপজেলার ৮জন মা’কে প্রজ্ঞাময়ী মা সম্মাননা দিয়েছে জেনারেশন ফোর ওয়ার্ল্ড ইভেন্টস লিমিটেড নামে একটি সংগঠন।

গতকাল শনিবার বেলা ১১টার উপজেলা কৃষি অফিস হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মাননা প্রদান করেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। তিনি সম্মাননা সরুপ আটজন মায়ের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন। সম্মাননা প্রাপ্ত মায়েরা হলেন, লায়লা জেসমিন, রাবেয়া বেগম, পারুল বেগম, খোদেজা বেগম, সৈয়দা রহমান, আসমা বেগম, হাসনা হেনা ও রহিমা বেগম।

সম্মাননা অনুষ্ঠানে এনএস সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ মকবুল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ দুদু, বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুল আজিজ, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল আউয়াল, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা এমরান আলী রানা, সাধারন সম্পাদক রাজু আহম্মেদ, সাংবাদিক রাকিবুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক প্রীতি ওয়ারেছা। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, কেবলমাত্র মায়েরাই পারেন, একজন আদর্শবান সন্তান গড়ে তুলতে এবং সুস্থ্য জাতি গঠন করতে। মায়েরা শুধু গর্ভধারন, সন্তান ভুমিষ্ট করেই ক্ষান্ত হন না, তারা সুস্থ্য জাতি ও সমাজও উপহার দেন।  তিনি বলেন, একজন মা যদি সঠিক ধারায় তাদের সন্তানদের লালন-পালন করে বড় করেন তাহলে অবশ্যই তার সন্তান আদর্শবান ও চরিত্রবান হবে। এজন্য সকল মায়েদের সন্তান লালন-পালনে আরো যতœবান ও দায়িশীল হতে হবে।  মা সম্মাননা অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী উপজেলার ডাহিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশনে যোগদান করেন। সেখানে ইউপি চেয়ারম্যান আবুল কালাম এর সভাপতিত্বে বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী। বাজেট সভায় ২০১৭-১৮ অর্থ বছরে প্রায় ২ কোটি ৭৪ লাখ টাকা বাজেট ঘোষণা করা হয়।

ছাতারদিঘী ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

নাটোরের সিংড়ায় ১১ নং ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ইং অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান রিয়ান কর্মকার। উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সদস্য, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা কর্মচারী, ব্যবসায়ী ও এনজিও প্রতিনিধি। সভায় আগামী ২০১৭-১৮ইং অর্থ বছরের ২,১১,৫৪,১৭০/০০ টাকার বাজেট ঘোষণা করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন অত্র ইউপির সচিব মোঃ শাহজাহান আলী।

অনলাইন আপডেট

আর্কাইভ