ঢাকা, মঙ্গলবার 30 May 2017, ১৬ জ্যৈষ্ঠ ১৪২8, ৩ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

এতিম ও অসহায় শিশুদের অধিকার রক্ষায় বিত্তবানদের এগিয়ে আসা উচিত -ডা. শাহাদাত হোসেন

এতিম ও অসহায় শিক্ষার্থীরা যাতে তাদের অধিকার থেকে বঞ্চিত না হয় সে জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত উল্লেখ করে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, আমাদের সমাজে এতিম শিশুরা সব সময়ই অবহেলার শিকার হয়। আমরা দেখি সমাজের ভালো অবস্থানে থাকা লোকেরাও অনেক সময় এসব অসহায় শিশুদের প্রতি বিমাতাসুলভ আচরণ করে, যা কখনোই একজন দায়িত্ববান মানুষের কাছে কাম্য নয়। গতকাল সোমবার চট্টগ্রাম মহানগর ছাত্রদলের উদ্যোগে আয়োজিত ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোঃ সিরাজ উল্লাহ’র সভাপতিত্বে চট্টগ্রাম আমানত শাহ্ এতিম খানায় অনুষ্ঠিত ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সদস্য ইয়াছিন চৌধুরী লিটন, শামসুল হক, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, নগর ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, নগর যুবদল নেতা আব্দুর কাদের জসিম, বিএনপি নেতা আব্দুল হালিম স্বপন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান শপথ, নগর ছাত্রদল নেতা সামিয়াত আমিন জিসান, মোহাম্মদ হোসেন টিটু, রাশেদুজ্জামান রাসেল, মোঃ হানিফ, সৌরভ প্রিয় পাল, মহসিন কলেজ ছাত্রদলের আহŸায়ক ইয়াকুব আলী সিফাত, সদস্য সচিব দিদার হোসেন, যুগ্ম আহ্বায়ক শফিউল আলম, চট্টগ্রাম কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শাকিল আহমেদ, তারেক ইসলাম, মোঃ রিদুওয়ানুল হক, মোঃ আনাস প্রমুখ।
ডা. শাহাদাত হোসেন আরও বলেন, এতিম ও অসহায় শিশুরাও বাংলাদেশের ভবিষ্যৎ। তাই তাদের প্রতি আমাদের বিশেষ দৃষ্টি রাখা উচিত। এতিম শিশুরা যেন কখনো সমাজে নিগৃহীত না হয় এবং বঞ্ছনার শিকার হতে না হয় সে জন্য সমাজের দায়িত্ববান মানুষদের সজাগ দৃষ্টি রাখতে হবে। আমরা এসব অসহায় শিশুদের সুন্দর ভবিষ্যত গড়ার লক্ষ্যে নিবেদিতভাবে কাজ করতে চাই। তদুপী সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আমার আহ্বান থাকবে তারা যেন, সবসময় অসহায় শিশুগুলির পাশে থাকেন।
প্রধান বক্তা আবুল হাশেম বক্কর বলেন, এতিম শিশুরা অনেক সময় সামাজিক বৈষম্যের শিকার হয়ে নানা রকম নির্যাতনের শিকার হয়। সমাজের একজন সচেতন লোক হিসেবে আমরা এতিম ও অসহায় শিশুদের অধিকার প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছি। সুতরাং এসব বঞ্চিত শিশুদের প্রতি যেখানে অন্যায় অবিচার হবে সেখানেই আমরা তীব্র প্রতিবাদ গড়ে তুলব।

অনলাইন আপডেট

আর্কাইভ