ঢাকা, মঙ্গলবার 30 May 2017, ১৬ জ্যৈষ্ঠ ১৪২8, ৩ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

জয়পুরহাটে মূর্তি ভাংচুরের ঘটনার প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ মিছিল

জয়পুরহাট সংবাদদাতা : প্রায় ৫শ বছরের পুরোনো জয়পুরহাটের ঐতিহাসিক বারো শিবালয় মন্দিরের শিবলিঙ্গসহ ১৩টি মূর্তি ভাংচুরের প্রতিবাদ এবং দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ।
গতকাল সোমবার বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী শহরের জিরো পয়েন্টে এ মানববন্ধনে জেলার মাড়োয়ারী হিন্দু স¤প্রদায়ের মানুষের সাথে সুধীজন ও প্রগতিশীল বিভিন্ন সংগঠন অংশ গ্রহন করে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সমাবেশে বক্তব্য রাখেন- জয়পুরহাট ১ আসনের সংসদ সদস্য এ্যাঃ সামসুল আলম দুদু, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল, জেলা আওয়ামীলিগের যুগ্ন সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা জাপার সাধারণ সম্পাদক তিতাস মোস্তফা জেলা পূজা উদযাপন পরিষদের আহবায়ক এ্যাডভোকেট নন্দকিশোর আগরওয়ালা, জেলা পরিষদের সদস্য সুমন কুমার সাহা, সাবেক প্যানেল মেয়র নন্দলাল পার্শী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মুক্তারাম দাশ, সুজন কুমার মন্ডল, জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি আব্দুর রশিদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ প্রমুখ।
সমাবেশে মুর্তি ভাংচুরের সাথে জড়িতদের দ্রæত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোড় দাবি জানান বক্তারা।
উলে¬খ্য, গত শুক্রবার দিবাগত রাতের কোন এক সময়ে এ ঐতিহাসিক বারো শিবালয় মন্দিরের শিবলিঙ্গ সহ ১৩টি মুর্তি ভাংচুর করে দুর্বৃত্তরা।

অনলাইন আপডেট

আর্কাইভ