ঢাকা, বুধবার 31 May 2017, ১৭ জ্যৈষ্ঠ ১৪২8, ৪ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

ছাতকে ইভটিজিং-এ দু’বোনের লেখাপড়া বন্ধ

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা : ছাতকে বখাটেদের উৎপাতে দু’বোনের বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে পরিবার। ফলে তাদের ভবিষ্যৎ এখন অনিশ্চিত হয়ে পড়েছে।
এব্যাপারে বৃহস্পতিবার প্রধান শিক্ষক বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়।
জানা যায়, শহরের মোগলপাড়া এলাকার বাসিন্দা হেমন্ত দাসের  কন্যা ছাতক বহুমুখী মডেল হাইস্কুলের দশম শ্রেনীর ছাত্রী অর্পা দাস ও চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী অনন্যা দাসকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে বখাটেরা উত্ত্যক্ত করে থাকে।
স্থানীয় পৌর কাউন্সিলরসহ গণ্যমান্য লোকজনকে অবহিত করলে তারা আরো বেপরোয়া হয়ে উঠে।
বুধবার কোচিং শেষে বিকেলে দু’বোন বাড়ি ফেরার পথে শহরের হাসপাতাল রোডে আগে থেকে ওঁৎ পেতে থাকা বখাটেরা তাদের গতিরোধ করে অশী¬ল কথা-বার্তা ও কুৎসিত অঙ্গ-ভঙ্গির মাধ্যমে তাদের হাত ও ওড়না ধরে টানা-টানি করতে থাকে।
এসময় পথচারীদের বাধার মুখে তারা হুমকি-ধামকি দিয়ে চলে যায়।
এতে শিক্ষার্থীদের মা- গিতা রানী দাস একই এলাকার উসমান আলীর পুত্র কামরান, সমশের আলীর পুত্র মাছুম, জিতু মিয়ার পুত্র মারজানের নামে লিখিত অভিযোগ দেন। এরপর থেকে ছাত্রীদের পরিবার বখাটেদের ভয়ে শংকিত হয়ে পড়েছে।
দু’লক্ষ টাকা ছিনতাই
ছাতকে এক পাথর ব্যবসায়ির দু’লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনায় ব্যবসায়িদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ইসলামপুর ইউনিয়নের গোয়ালগাঁও এলাকায় পিয়াইন নদীতে একটি ইঞ্জিন চালিত নৌকায় এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ সময় ছিনতাইকারির হামলায় ব্যবসায়ী রুমন মিয়া আহত হয়। সে পৌর শহরের তাতিকোনা এলাকার মৃত সোনা মিয়ার পুত্র। ছিনতাইর ঘটনায় রুমন মিয়া বাদী হয়ে কোম্পানীগঞ্জের চাটিবহর-আমবাড়ি গ্রামের মৃত তৈমুছ আলীর পুত্র উসমান আলী, শমসের আলী, মনফর আলী, সুজন মিয়াসহ ৫জনের বিরুদ্ধে ছাতক থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। জানা যায়, পাথর ব্যবসায়ী ফারুক আহমদের ব্যবসা পরিচালনা করে থাকেন তার চাচাতো ভাই রুমন মিয়া। প্রতিদিনের মতো বৃহস্পতিবার ভোরে ফারুক আহমদের কাছ থেকে ব্যবসার দু’লক্ষ টাকা নিয়ে নিজস্ব ইঞ্জিন চালিত ষ্টীলবডির নৌকা নিয়ে সীমান্তবর্তী চেলা পাথর কোয়ারীতে যাবার পথে পিয়াইন নদীতে গোয়ালগাঁও এলাকায় ছিনতাইকারিরা নৌকার গতিরোধ করে মারপিট করে দু’লক্ষ টাকা ছিনিয়ে নেয়। এঘটনায় ছাতকের ব্যবসায়ি মহলে ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে। এতে শুক্রবার রাতে শহরের পুরাতন কাষ্টমস্ এলাকায় ব্যবসায়িদের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ