ঢাকা, বুধবার 31 May 2017, ১৭ জ্যৈষ্ঠ ১৪২8, ৪ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

নীলফামারী সংবাদ

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীর জলঢাকায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও আহত হয়েছেন অপর ৪ জন। নিহতরা হলেন, জেলার ডিমলা উপজেলার গয়াবাড়ি গ্রামের সাহানুর ইসলাম হোসেনের ছেলে রফিকুল ইসলাম ও পশ্চিম ছাতনাই গ্রামের হায়দার হোসেনের ছেলে লোকমান হোসেন। এ দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার ভোরে  জলঢাকা উপজেলা শহরের অদুরেই পেট্রোল পাম্পের সামনে। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, পেট্রোল পাম্পের সামনে একটি ট্রাক দাঁড় করানো ছিল। এ সময় রংপুর থেকে জলঢাকাগামী একটি মাইক্রোবাস ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ২ জন নিহত ও অপর ৪ জন আহত হয়। আহতদের উদ্ধার করে প্রথমে জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
কৃষি বিভাগের খামার
নীলফামারীতে সমন্বিত খামার ব্যবস্থাপনা কম্পোনেন্ট এর আওতায় কৃষক মাঠ স্কুলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। এ মাঠ দিবস স্কুলের কৃষক কৃষাণীরা উপস্থিত সাধারনের কাছে কৃষি বিভাগের বিভিন্ন প্রকল্পের মডিউল উপস্থাপন করেন। কৃষি বিভাগের আইএমএফ, হাঁস মুরগী পালন, গরু ছাগল পালন, বসতবাড়ীতে পুষ্টি ও কৃষক সংগঠন ও মাছ চাষ এসব মডিউলে এলাকায় ব্যাপক সাড়া লক্ষ্য করা যায়। সমন্বিত খামার ব্যবস্থাপনা কম্পোনেন্ট এর সহযোগীতায় কৃষি সম্প্রাসারণ অধিদপ্তর জলঢাকা সম্প্রতি উপজেলার উত্তর ধর্মপাল তিন বট গ্রামে এ মাঠ দিবসের আয়োজন করে। ধর্মপাল ইউনিয়নের ৬ নং ওয়ার্ড সদস্য আশরাফুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন, জলঢাকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফয়সাল মুরাদ। বিশেষ অতিথি ছিলেন, জলঢাকা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহ মুহাম্মদ মাহফুজুল হক, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ হাচিনুর রহমান, মীর হাসান আল বান্না প্রমুখ।
স্কুল ছাত্রীর আত্মহত্যা
নীলফামারীতে গলায় দড়ি দিয়ে নবম শ্রেনীর এক ছাত্রী আত্মহত্যা করেছে। নিহত ছাত্রীটি হলেন, শেফালী বেগম (১৫)। সে জেলার ডিমলা উপজেলার দক্ষিণ সুন্দর খাতা সিং পাড়া গ্রামের দিন মজুর ফজলুল হকের মেয়ে ও ডিমলা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্রী। জানা যায়, গত বৃহস্পতিবার রাতে লেখাপড়া নিয়ে নিহতের বাবা শেফালীকে সামান্য শাসন করে। এরই জেরে বৃহস্পতিবার রাতের কোন এক সময় অভিমানে নিজ ঘরে গলায় দড়ি দিয়ে সে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ