ঢাকা, শনিবার 03 June 2017, ২০ জ্যৈষ্ঠ ১৪২8, ৭ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

খুনিদের গ্রেফতারে পার্বত্য নাগরিক পরিষদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

গত বৃহস্পতিবার দুপুর ১২টার সময় দিঘীনালা সড়কের চার মাইল নামক স্থানে মোটর সাইকেল চালক নুরুল ইসলাম নয়নকে পরিকল্পিতভাবে উপজাতি কর্তৃক হত্যার ,তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের উপদেষ্টা মন্ডলির সভাপতি ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আলমামুন ভূঁ’ইঁয়া এবং পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহবায়ক মো: আবদুল হামিদ রানা।

গতকাল শুক্রবার পার্বত্য নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো: খলিলুর রহমান কর্তৃক সংবাদ মাধ্যমে পাঠানো বার্তায় নেতৃবৃন্দ বলেন, মহালছড়ির সাদিকুল কে যে ভাবে ডেকে নিয়ে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে ঠিক একই ভাবে লংগদু উপজেলা বাইট্রা পারার নুরুল ইসলাম নয়ন(৪০) কে ও উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসীরা ভাড়ার নাম করে দিঘীনালা সড়কের চার মাইল নামক স্থানে এনে হত্যা করেছে। তারা বলেন, সরকার ও নেতৃস্থানীয় বাঙালীদেরকে সন্তুলার্মা তাবিজ করেছে,যার কারণে ক্ষমতায় সন্ত্রাসীদের গডফাদারদের কে বসিয়ে বসিয়ে তোয়াজ করা হচ্ছে। একবার ও কি তাদের প্রশ্ন করা হয়েছে যে ,কি অপরাধে বাঙালীদেরকে হত্যা করা হচ্ছে। আজ কি ৩ জেলায় পার্টি প্রধান , জেলা পরিষদের চেয়ারম্যানগণ ,আঞ্ছলিক পরিষদের চেয়ারম্যান ও এমপি/মন্ত্রী মহোদয়কে প্রশ্ন করা যায়না? কেন এ জঘন্য রক্তের হোলি খেলা শুরু করেছে তারা? তারা কি এর দায় এরাতে পারে? তাদের ও জানা উচিৎ যে,প্রত্যেকের ধৈর্য্যরে ও একটা সীমা আছে। সীমা যখন লংঘন শুরু হবে ,তখন কারো কিছু বলার থাকবেনা।

বিবৃতিতে নেতৃবৃন্দ আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে এর সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ আগামীকাল রোববার হরতালসহ কঠিন কর্মসূচির হুঁশিয়ারি উচ্চারণ করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ