ঢাকা, সোমবার 05 June 2017, ২২ জ্যৈষ্ঠ ১৪২8, ৯ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামে বাজার মনিটরিং এ ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রাম অফিস: পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা এবং রোজাদারদের মাঝে ভেজালমুক্ত দ্রব্যসামগ্রী বিক্রি নিশ্চিত করার জন্য বাজার মনিটরিং এ চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভ্রাম্যমাণ আদালত। ১ জুন  বৃহস্পতিবার, দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে মহানগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানকালে নগরীর চকবাজার থানাধীন গোলপাহাড় মোড়স্থ স্বপ্ন ফোরাম সেন্টার এ উপস্থিত পরীক্ষা করে মাছে ফরমালিন সনাক্তকরণ, ফ্রিজে পঁচা মাছ, নিম্নমানের ফল, সমুচা সংরক্ষণ ও বিক্রি করার দায়ে স্বপ্ন ফোরাম সেন্টার এর আসিক বেলালকে ৩ লক্ষ টাকা ও খুলশী থানাধীন খুলশী মার্ট শপিং মলের মাছে ফরমালিন মিশ্রণের দায়ে শপিং মলের ম্যানেজার আবদুল্লাহ আল মামুনকে ৩ লক্ষ টাকা সহ সর্বমোট ৬ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।  
একই দিনে নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন এর নেতৃত্বে কোতোয়ালী থানাধীন রেয়াজউদ্দিন বাজার এলাকার সফিনা বিতান, রায় শপিং সেন্টার, গোলাম রসুল মার্কেট, আলম মার্কেটের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স দেখা হয়। যে সমস্ত ট্রেড লাইসেন্স নবায়ন করেনি তাদের কাছ থেকে তাৎক্ষনিক বকেয়া সহ হালনাগাদ ট্রেড লাইসেন্স ফি আদায় করা হয়।
এ সময় ট্রেড লাইসেন্স প্রদর্শনে ব্যর্থ হওয়ায় সফিনা বিতানের আনোয়ারা কিডস ফ্যাশনকে ৫ হাজার টাকা, রায় শপিং সেন্টারের মক্কা ক্যাপ হাউসকে ২ হাজার টাকা সহ সর্বমোট ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  
অভিযানকালে স্যানিটারী ইন্সপেক্টর, স্বাস্থ্য পরিদর্শক ও কর্পোরেশন পরিচালিত আধুনিক খাদ্য পরীক্ষাগারের রসায়নবিদরা সহ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ ও সিএমপি পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ