ঢাকা, সোমবার 05 June 2017, ২২ জ্যৈষ্ঠ ১৪২8, ৯ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

সীমান্তে বিজিবি অভিযান ৫৫০ বোতল ফেন্সিডিল জব্দ

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা: দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবির আওতায় দাউদপুর ও কাটলা বিওপির বিজিবির টহল দল সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৩ লক্ষ ৫০ হাজার টাকার ৫৫০ বোতল ফেন্সিডিল জব্দ করেন।
ফুলবাড়ী ২৯ বিজিবির আওতায় বিরামপুর উপজেলার দাউদপুর বিওপির বিজিবির নায়েক সুবেদার মোঃ রফিকুল ইসলাম সীমান্তে গত ২৫শে মে বৃহস্পতিবার রাত্রি আড়াইটায় সীমান্তের ওপার থেকে চোরাপথে আসা ভারতীয় আমদানি নিষিদ্ধ ৩৭০ বোতল ফেন্সিডিল জব্দ করেন। একই রাতে কাটলা বিওপির নায়েক সুবেদার মোঃ আবু তাহের রাত্রি সাড়ে ৩টায় সীমান্ত থেকে ১৮০ বোতল ফেন্সিডিল জব্দ করেন।
জানা যায়, চোরাকারবারীরা বিজিবির টহল দল দেখতে পেয়ে ভারতীয় চোরাপথে আসা ফেন্সিডিলের টোপলা গুলি ফেলে পালিয়ে যান। এ সময় তারা মাদক জব্দ করেন।
এ ব্যাপারে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ কোরবান আলী’র সাথে গত ২৫শে মে শুক্রবার আটকের বিষয়ে কথা বললে তিনি জানান, বিওপির বিজিবির টহল দল টহল দেওয়ার সময় চোরাপথে আসা মাদক জব্দ করেন। তবে কাউকে আটক করা সম্ভব হয় নি।
সীমান্তের দায়িত্বে থাকা বিজিবি সীমান্ত রক্ষায় সততার সাথে দায়িত্ব পালন করছে।
আমি ২৯ বিজিবিতে যোগদান করার পর সীমান্ত এলাকায় চোরাচালান, নারী ও শিশু পাচার, সীমান্ত হত্যা, স্থানীয় জনগণকে নিয়ে বিভিন্ন মিটিং ও প্রচারের মাধ্যমে বন্ধ করা সম্ভব হয়েছে। বর্তমান সীমান্তে মানুষ হত্যা ও চোরাচালান শূন্যের কোটায় এসেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ