শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নরসিংদীতে ব্যাংকের গেইট থেকে ব্যবসায়ী নেতার ৫ লক্ষাধিক টাকা ছিনতাই

নরসিংদী সংবাদদাতা : প্রকাশ্য দিন দুপুরে সশস্ত্র পুলিশের উপস্থিতিতে ব্যাংকের সামনে দুর্ধর্ষ ছিনতাই সংঘটিত হয়েছে। ছিনতাইকারীরা নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভাইস-প্রেসিডেন্ট মো: শফিকুল ইসলাম শেখ তুলুর ৫ লাখ ১০হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে। গতকাল  রোববার সকালে সোনালী ব্যাংক,নরসিংদী ট্রেজারী শাখার প্রধান ফটকের ভিতরে এই ছিনতাইয়ের ঘটনাটি ঘটেছে।
নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, নরসিংদী চেম্বার অব কমার্সের এন্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট মো: শফিকুল ইসলাম শেখ তুলু সকাল পৌনে ১০ টায় তার মোটর সাইকেল নিয়ে সোনালী ব্যাংকে টাকা উত্তোলন করতে যান। মূল ফটকের ভিতরে মোটর সাইকেলটি তালাবদ্ধ করে তিনি ব্যাংকের ভিতরে প্রবেশ করেন। সেখানে কাউন্টার থেকে ৫ লাখ ১০ হাজার টাকা তুলে একটি ব্যাগে ভর্তি করে সোয়া ১০টায় ব্যাংক থেকে বেরিয়ে আসেন। তিনি টাকা ভর্তি ব্যাগটি মোটর সাইকেলের সামনে ঝুলিয়ে রেখে পেছনের চাকার তালা খুলতে যান। এসময় ৪ জন ছিনতাইকারী  তার সামনে কতগুলো টাকা ফেলে দিয়ে বলতে থাকে এই টাকাগুলো কার? শেখ তুলু তখন বিভ্রান্ত হয়ে নিচে পতিত টাকাগুলোর দিকে তাকানোর সাথে সাথেই ছিনতাইকারীরা মোটর সাইকেলে  ঝুলানো টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। পরে মুহূর্তের মধ্যে  ছিনতাইকৃত টাকার ব্যাগটি নিয়ে একটি ইজিবাইকে চড়ে নিরাপদে চলে  যায়। এ সময় ব্যাংক প্রেমিসে ৩ জন অস্ত্রধারী পুলিশের মধ্যে ২ জন পুলিশ বক্সে মোবাইল ফোন নিয়ে ব্যস্ত ছিল এবং ভ্রাম্যমান পুলিশটি তখন ব্যাংক ভবনের ভিতরে অবস্থান করছিল।
ঘটনাস্থলে উপস্থিত লোকজন জানিয়েছেন, পুলিশ সজাগ থাকলে ছিনতাইকারীদেরকে তাৎক্ষণিক আটক করা সম্ভব হতো। ছিনতাইকারীদের বহনের জন্য কোন দ্রুতযান ছিল না। তারা ছিনতাই করে টাকা নিয়ে একটি ইজিবাইকে চড়ে নিরাপদে স্থান ত্যাগ করে। এব্যাপারে ব্যাংক ম্যানেজার মো: নুরুল আবেদীনের সাথে  যোগাযোগ করলে তিনি জানান, ট্রেজারী ব্রাঞ্চ হিসেবে ৩ জন করে পুলিশ ৮ঘন্টা করে ব্যাংকে নিরাপত্তার দায়িত্ব পালন করে। এর মধ্যে ২ জন দুই গেইটে এবং ১ জন ভ্রাম্যমান দায়িত্ব পালন করে। ঘটনার সময় পুলিশ ছিল । তবে তারা মোবাইল ফোন নিয়ে ব্যস্ত ছিল বলে জানা গেছে। ঘটনার পর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নরসিংদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ব্যাংকের সিসি ফুটেজ জব্দ করেছেন। ফুটেজে ছিনতাইয়ের ঘটনা রেকর্ড হয়েছে । ছিনতাইকারীদের চেহারা স্পস্টভাবেই ধরা পড়েছে বলে জানিয়েছেন ব্যাংক ম্যানেজার। সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার আলম বলেন, ছিনতাইকারীদের অবয়বগুলো ততটা স্পস্ট নয়,তবে ফুটেজগুলো পরীক্ষা-নিরীক্ষা ও তদন্ত চলছে।
এব্যাপারে চেম্বার নেতা শেখ তুলু বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ