শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পল্টনে সর্বস্ব ছিনতাই বাসের ধাক্কায় নারী নিহত

স্টাফ রিপোর্টার : রাজধানীর পল্টনে সংবাদ পত্রিকা অফিসের কাছে এক ব্যক্তি ছিনতাইয়ের শিকার হন বলে খবর পাওয়া গেছে। গত শনিবার রাতের এ ঘটনায় ছিনতাইয়ের শিকার ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি। ছিনতাইকারীরা তার কী জিনিস ছিনিয়ে নিয়েছে তা জানাতে পারেনি পুলিশ।
তবে প্রত্যক্ষদর্শী এক ব্যাক্তির বরাত দিয়ে সংবাদের এক জ্যেষ্ঠ সংবাদিক জানান, রাত ৯টার দিকে তিনটি মোটর সাইকেলে করে আসা ছয়জনের মধ্যে দুইজন এক রিকশা আরোহীকে টেনে হিঁচড়ে রাস্তায় নামিয়ে তার ব্যাগ ও পকেট থেকে টাকা নিয়ে গুলি করতে করতে পালিয়ে যায়। ওই ব্যক্তির শরীরের বিভিন্নস্থানে লুকিয়ে রাখা টাকাও নিয়ে যায় জানিয়ে প্রত্যক্ষদর্শী জানান, রিক্সায় করে ওই ব্যক্তি বায়তুল মোকাররমের দিক থেকে হাউজ বিল্ডিংয়ের গলি হয়ে আসছিল এবং তাকে তিনটি মোটরসাইকেল অনুসরণ করছিল। ঘটনার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তি বায়তুল মোকাররমের দিকে দৌড়ে চলে যায়। ঘটনার সময় বেশ কয়েক রাউন্ড গুলি করে ছিনতাইকারীরা, যাদের অন্তত তিনজনের কাছে অস্ত্র ছিল বলে প্রত্যক্ষদর্শীর ধারণা।
পল্টন থানার ওসি রফিকুল ইসলাম জানান, “ঘটনার পরপরই পুলিশ সেখানে পৌঁছে। ধারণা করা হচ্ছে ছিনতাইকারীরা খেলনা পিস্তল ব্যবহার করেছিল।” ছিনতাইয়ের শিকার ওই ব্যক্তিকে খুঁজে পাওয়া যাচ্ছে না জানিয়ে তিনি বলেন, “টাকা নাকি স্বর্ণালংকার, না অন্য কিছু ছিনতাই করেছে তাকে না পাওয়া পর্যন্ত বলা যাচ্ছে না। তবে ছিনতাইকারীদের ধরতে একাধিক টিম মাঠে কাজ করছে।”
১৬ প্রতারক গ্রেফতার : পল্টন এলাকায় অভিযান চালিয়ে ‘অজ্ঞান পার্টি’ হিসেবে পরিচিত প্রতারক চক্রের ১১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এছাড়া দুই জালিয়াত এবং গোয়েন্দা পুলিশ পরিচয়ে প্রতারণার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে।
গতকাল রোববার গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন সাংবাদিকদের জানান, পল্টন এলাকা থেকে গ্রপ্তার চক্রটির সদস্যরা মানুষকে চেতনানাশক মেশানো খাবার খাইয়ে টাকা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়। গ্রেফতাররা হলেন- জাকির হোসেন, আলামিন, রুবেল হাওলাদার, হিরা, জাহাঙ্গীর আলম, আলমগীর, আনাজ, আমির হোসেন, হুমায়ুন, মঞ্জু মিয়া ও মানিক পাটওয়ারী।
পুলিশ কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, চক্রটি বাসে অথবা পথে কোনো ব্যক্তিকে টার্গেট করে তার সঙ্গে সখ্যতা স্থাপন করে। “সখ্যতার এক পর্যায়ে আগে থেকে তৈরি করে রাখা চেতনানাশক মেশানো খাবার ওই ব্যক্তিকে খাইয়ে অজ্ঞান করে টাকা পয়সা কেড়ে নেয়।” গ্রেফতারদের কাছ থেকে চেতনানাশক ট্যাবলেটও পাওয়া গেছে বলে জানান তিনি।
বাসের ধাক্কায় নারী নিহত : সবুজবাগ থানাধীন ফ্লাইওভার ঢালে যাত্রিবাহী বাসের ধাক্কায় জান্নাতি বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছে।গতকাল রোববার ভোরে এই দুদিকে ঘটনা ঘটে। নিহত জান্নাতি বরগুনা জেলার বেতাগী উপজেলার পুর্বগাবতলি গ্রামের আ. জব্বারের স্ত্রী। তারা খিলগাঁও নন্দিপাড়া রমিজ উদ্দিন মার্কেটের পেছনে ভাড়া থাকতো।
সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন জানিয়েছেন, জান্নাতি মালিবাগ মৌচাকের একটি মার্কেটে ক্লিনারের কাজ করতো। গতকাল ভোরে কাজের উদ্দেশ্যে বের হয়। এ সময় সবুজবাগ ফ্লাইওভার ঢালে রাস্তা পার হওয়ার সময় যাত্রিবাহী তুরাগ পরিবহনের ধাক্কায় ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। তিনি আরো জানিয়েছেন, ঘাতক বাসটিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ