ঢাকা, বুধবার 14 June 2017, ৩১ জ্যৈষ্ঠ ১৪২8, ১৮ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

ভূমিধসে প্রাণহানিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

বাসস : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে রাতভর প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসে প্রাণহানির ঘটনায় গতকাল মঙ্গলবার শোক প্রকাশ করেছেন।

গতকাল এক শোক বাণীতে রাষ্ট্রপতি চট্টগ্রাম, রাঙ্গামাটি ও বান্দরবানে বেসামরিক জনগণের এবং উদ্ধার কাজে নিয়োজিত কয়েকজন সেনা সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি সম্ভাব্য দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার অভিযান সম্পন্ন করতে এবং ভূমিধসের ঘটনায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

আবদুল হামিদ নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রাঙ্গামাটি ও বান্দরবানে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠির অনেক বাসিন্দা পাহাড় বা উঁচু জমিতে বা তার পাশে অস্থায়ী ঘর তৈরি করে বসবাস করে থাকে।

স্ইুডেনে দ্বিপক্ষীয় সফরের যাত্রায় বর্তমানে লন্ডনের পথে প্রধানমন্ত্রী তার শোক বার্তায় পাহাড় ধসে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বার্তায় বলা হয়, প্রধানমন্ত্রী পাহাড় ধসে আটকেপড়া মানুষদের দ্রুত উদ্ধার ও তাদের চিকিৎসার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি নিহতদের দাফনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ