ঢাকা, বুধবার 14 June 2017, ৩১ জ্যৈষ্ঠ ১৪২8, ১৮ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

আ’লীগ সরকার মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সরকার মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিটি ক্ষেত্রে জনগণের সঙ্গে প্রতারণা করে, জনগণকে ভুল বুঝিয়ে, বিভ্রান্ত করে এবং অত্যাচার-নির্যাতন ও দমন করে আজ ক্ষমতায় আছে। তাদের লক্ষ্য একটাই যে, গণতন্ত্রের মোড়ক দিয়ে তারা একদলীয় শাসন প্রতিষ্ঠা করবে। কিন্তু এটা দেশের মানুষ কোনোদিন মেনে নেবে না এবং কোনোদিন তাদের এই লক্ষ্যে পৌঁছাতে দেবে না। গতকাল মঙ্গলবার রাজধানীতে এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।
রংপুর মেডিকেল কলেজ জাতীয়তাবাদী প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদ এই ইফতার মাহফিলের আয়োজন করে। সংগঠনের সভাপতি ডা. মো. আবদুস সালামের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের সহ-সভাপতি ডা. আবদুল কুদ্দুস, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য ‘অনেক সময় বুঝেন না’ বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। ওবায়দুল কাদেরের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, তিনি কী বলেন আর না বলেন অনেক সময় আমি নিজেই বুঝি না। আমরা একটা কথা বলতে চাই- মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে আওয়ামী লীগ সরকার।
তিনি বলেন, বিএনপি মহাসচিব বলেন, আমরা বার বার বলেছি- আমরা নির্বাচন চাই। কিন্তু সেই নির্বাচন হতে হবে একটা নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে, যেখানে সকল দল অংশগ্রহণ করতে পারবে এবং জনগণ ভোট দিতে পারবে।
এসময় তিনি বলেন, আমরা এই পার্লামেন্টকে একটি গৃহপালিত বিরোধী দলের সম্মিলিত পার্লামেন্ট বলে থাকি, যেখানে কোনো আইন পাস করার বৈধতা আছে বলে আমরা বিশ্বাস করি না। এজন্য আমরা বাজেট দেওয়ার আগে বলেছিলাম, এটি জনগণের বৈধতা বা ম্যান্ডেট নিয়ে করা হবে না, এটা হবে তাদের নিজস্ব বা দলীয় একটি বাজেট।
মির্জা ফখরুল বলেন, এই বাজেট দেয়া হয়েছে কেবল সরকারি দলের লোকদের পকেট বিস্তৃত করার জন্য, আর সেটা করা হবে জনগণের পকেট কেটে নিয়ে। বর্তমানে এই সরকার সবচেয়ে বড় পকেটমারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এটা হলো বাস্তবতা, এটাই সত্য। ১৫ শতাংশ ভ্যাট (মূসক) ঘোষণা করা হয়েছে। এটা প্রতিটি আইটেমের (নিত্যপ্রয়োজনীয় জিনিস) ওপর প্রভাব ফেলবে যা গরীব ও সাধারণ মানুষকে ক্ষতিগ্রস্ত করবে’ আশঙ্কা প্রকাশ করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ