ঢাকা, বুধবার 14 June 2017, ৩১ জ্যৈষ্ঠ ১৪২8, ১৮ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামে ২০ কেজি স্বর্ণ জব্দ ৩ আসামীর হাইকোর্টের জামিন স্থগিত

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামে ইলেকট্রনিক্স পণ্যের গুদাম থেকে সোনা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় তিন আসামীকে হাইকোর্টের দেয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। ফলে আসামীদের জামিনে মুক্তি আটকে গেল। জামিন স্থগিত চেয়ে সরকারের করা আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার অবকাশকালীন চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন।  আদালতে সরকার পক্ষে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল মুরাদ রেজা,  ডেপুটি এটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ। আসামীপক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
২০১৫ সালের ৮ এপ্রিল চট্টগ্রামের সদরঘাট থানার আনু মাঝির ঘাট এলাকায় ‘এসি মেলা’ নামে একটি ইলেকট্রনিক্স পণ্যের গুদামে অভিযান চালিয়ে অলঙ্কারসহ প্রায় ২০ কেজি স্বর্ণ উদ্ধার করে পুলিশ।
ইলেকট্রনিক্স পণ্যের আড়ালে স্বর্ণ চোরাচালানের খবর পেয়ে পুলিশ ওই গুদামে অভিযান চালিয়েছিল। পরের দিন এ ঘটনার সদরঘাট থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে সাতজনের নামে মামলা করেন। ২০১৬ সালের ১৫ মার্চ আরও এসি মেলার দুই মালিক মো. জসীম উদ্দিন,  ভবতোষ বিশ্বাস রানা,  কর্মচারী গিয়াস উদ্দিন টিটু,  জসীম উদ্দিনের ভাই ইমরান খান,  সিএন্ডএফ এজেন্ট আমিন ব্রাদার্সের মালিকদের একজন ফজলুল হক,  ফরিদ,  রুবেল,  মো.সোয়েব ও আবু তাহেরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০১৫ সালের ১ ডিসেম্বর এ মামলায় আসামীদের জামিন নামঞ্জুর করেন বিচারিক আদালত। এর বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করেন আসামী গিয়াস উদ্দিন,  ইমরান খান ও মো. সোয়েব।
২০১৬ সালের ৮ মার্চ হাইকোর্ট তাদের কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। ওই রুলের শুনানি শেষে গত ৭ জুন রুল মঞ্জুর করে তাদের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট। জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে সরকার। গতকাল মঙ্গলবার হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন চেম্বার জজ আদালত।

অনলাইন আপডেট

আর্কাইভ