ঢাকা, বৃহস্পতিবার 15 June 2017, ০১ আষাঢ় ১৪২8, ১৯ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

সোয়া দুই কোটি টাকার সোনা উদ্ধার

স্টাফ রিপোর্টার : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইনসের একটি উড়োজাহাজ থেকে সাড়ে চার কেজির বেশি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। মঙ্গলবার রাত ১২টার দিকে একটি প্যাকেটের মধ্য থেকে ৪০টি বার উদ্ধার করা হয়। এর মূল্য প্রায় ২ কোটি ৩৪ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, উড়োজাহাজটির সিটকভারের নিচে পরিত্যক্ত অবস্থায় সোনার বারগুলো পাওয়া যায়।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক শামীমুর রহমান বলেন, আরব আমিরাতের দুবাই থেকে রাতে এমিরেটসের এই ফ্লাইট ঢাকায় আসে। গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দারা উড়োজাহাজটি তল্লাশি করেন। তল্লাশির একপর্যায়ে উড়োজাহাজটির ইকোনমি ক্লাসের ৩৭ জে ও ৩৭ কে নম্বর আসনের পেছনের দিকে, অর্থাৎ ৩৮ জে ও ৩৮ কে নম্বর আসনের জন্য রক্ষিত ট্রে-টেবিলের সামনের সিটকভারের ভেতর চারটি প্যাকেটের মধ্যে ৪০টি সোনার বার পাওয়া যায়। উদ্ধারের সময় ওই আসনে কোনো যাত্রী ছিল না। প্যাকেটগুলো কালো টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছিল। উদ্ধার হাওয়া সোনার প্রতিটি বারের ওজন ১০ তোলা করে। যার মোট ওজন ৪ কেজি ৬৬৬ গ্রাম।
শুল্ক গোয়েন্দা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,মঙ্গলবার মধ্যরাতে ওই উড়োজাহাজে তল্লাশি চালিয়ে  পাওয়া সোনার বাজারমূল্য ২ কোটি ৩৩ লাখ ২০ হাজার টাকা। এ ঘটনায় কেউ গ্রেপ্তার হননি। সোনা উদ্ধারের ঘটনায় ‘যথাযথ আইনি ব্যবস্থা’ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে অধিদপ্তর।

অনলাইন আপডেট

আর্কাইভ