ঢাকা, বৃহস্পতিবার 15 June 2017, ০১ আষাঢ় ১৪২8, ১৯ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

দুই সাংবাদিকের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

খুলনা অফিস : খুলনা সিএমএম আদালতের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় দৈনিক সময়ের খবর পত্রিকার সাংবাদিক সোহাগ দেওয়ান এবং পত্রিকার সম্পাদক ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার খুলনা ব্যুরো প্রধান কাজী মোতাহার রহমানের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে। খুলনার মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদি হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ও ৬৬ ধারায় মামলাটি দায়ের করেন। গতকাল বুধবার খুলনা সদর থানায় মামলাটি রেকর্ড করা হয় (নং-২৪)।
মামলার বিবরণ থেকে জানা গেছে, গত ১৮মে খুলনার সিএমএম আদালতে ৭ জন কর্মচারী নিয়োগের বোর্ড সভাপতি অতিরিক্ত সিএমএম সুমি আহমেদ’র অব্যহতি এবং মহানগর দায়রা জজ অরূপ কুমার  গোস্বামী’র আদেশে নিয়োগ পরিক্ষা স্থগিতাদেশ’র সংবাদ একদিন আগেই প্রকাশ করা হয়েছে। এছাড়া গত ২১ মে খুলনার সিএমএম এম,এল,বি মেছবাহ উদ্দিন আহমেদ ৪২০ ধারায় জনৈক মো. মুরশীদ আলমকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডাদেশ দেন। পরদিন ওই রায়ের সংবাদ চেক ডিজঅনার মামলায় একজনের জেল-জরিমানা শীরোনামে প্রকাশিত হয়। 
খুলনার সিএমএম এম,এল,বি মেছবাহ উদ্দিন আহমেদ প্রকাশিত ওই সংবাদ ২২ মে দেখেছেন। এবং পরবর্তিতে এ বিষয়ে  সিএমএম আদালতের নাজির ও ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদি হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

দলিতদের জীবনযাত্রা নিয়ে খুবিতে
দু’দিনব্যাপী চিত্রপ্রদর্শনীর উদ্বোধন
বুধবার কবি জীবনানন্দ দাস একাডেমিক ভবনের মাল্টিপারপাস কক্ষে লিভ নো দলিত বিহাইন্ড শীর্ষক দুদিনব্যাপী এক চিত্র প্রদশর্নী শুরু হয়েছে। সকাল ১০ টায় ফিতা কেটে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এর আগে উদ্বোধন অনুষ্ঠানে রিসার্চ এন্ড ডিভেলপমেন্ট কালেক্টিভ (আরডিসি) এর চেয়ারপার্সন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক প্রখ্যাত গবেষক ড. মেজবাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের উদ্বোধনপর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন সামাজিক উন্নয়ন ত্বরান্বিত করতে হলে সব মানুষকে একই স্রোতে আনতে হবে। সমাজের কোনো অংশকে পেছনে রেখে সুষম উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন সমাজে বঞ্চিত দলিত শ্রেণির মতো অসংখ্য মানুষ রয়েছে। কিন্ত আমরা যারা সমাজের উঁচু স্তরে আছি,ভালো অবস্থায় আছি তারা তাদেরকে ভিন্ন চোখে দেখি। আসলে এটা মানসিক ব্যাপার। আগে আমাদের মনননের জায়গাটা ঠিক করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ