শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

নেত্রকোনা পৌরসভার বাজেট পেশ

নেত্রকোনা সংবাদদাতা: নতুন কোন করারোপ ছাড়াই নেত্রকোনা পৌরসভার ২০১৭-১৮ অর্থবছরে ১১৮ কোটি ২৬ লাখ ৩৮ হাজার ৭৭ টাকা ৫৭ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান গতকাল সোমবার পৌর মিলনায়তনে ইফতার পূর্ব-সাংবাদিক সম্মেলনে এ বাজেট পেশ করেন।
প্রস্তাবিত বাজেটে আয় দেখানো হয়েছে ১১৭ কোটি ৪৪ লাখ ৯৮ হাজার ৫শত ৭৮ টাকা ৮৩ পয়সা, আগত তহবিল ৮১ লক্ষ ৩৯ হাজার, ৪ শত ৯৮ টাকা ৭৪ পয়সা আর ব্যয় দেখানো হয়েছে ১১৭ কোটি ৪০ লাখ ২০ হাজার ৯শত ৯৬ টাকা, সমাপনী স্থিতি দেখানো হয়েছে ৮৬ লাখ ১৭ হাজার ২ শত ৮১ টাকা ৫৭ পয়সা। পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম খানের সভাপতিত্বে বাজেট পেশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুরুল আমিন, চন্দ্রনাথ কলেজের সাবেক অধ্যক্ষ গোলাম রসুল, জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পৌর মেয়র বলেন, পৌর নাগরিকদের সুযোগ সুবিধা বৃদ্ধি এবং তাদের জীবন মান উন্নয়নে রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট নির্মাণ ও সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা, মগড়া নদী দখলমুক্ত করে এর সৌন্দর্য বর্ধন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, হাট-বাজারের উন্নয়ন, পানি সরবরাহ ব্যবস্থার উন্নয়ন, বস্তি উন্নয়ন, মুক্তিযুদ্ধের বিজয় ভাষ্কর্য, শিশু পার্ক, অডিটরিয়াম নির্মাণ এবং পৌর এলাকাকে নিরাপত্তার আওতায় নিয়ে আসার জন্য গুরুত্বপূর্ণ স্থান ও মোড়গুলোতে সিসি ক্যামেরা স্থাপন করার কথা ঘোষনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ