ঢাকা, মঙ্গলবার 17 October 2017, ২ কার্তিক ১৪২8, ২৬ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

মাউন্ট কার্স্টেনজ থেকে উদ্ধার পেয়েছেন মুসা ইব্রাহিম

অনলাইন ডেস্ক: ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে মাউন্ট কার্স্টেনজ পিরামিড শৃঙ্গ থেকে উদ্ধার পেয়েছেন বাংলাদেশের প্রথম এভারেস্টে বিজয়ী পর্বতারোহী মুসা ইব্রাহিম। রোববার ইন্দোনেশিয়ায় অবস্থিত দূতাবাসের মাধ্যমে হেলিকপ্টার পাঠিয়ে তাকে উদ্ধার করা হয়।

মুসা এবং আরও কয়েকজন অভিযাত্রীর একটি দল ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে মাউন্ট কার্স্টেনজ পিরামিড শৃঙ্গ আরোহণ করতে গিয়ে পথেই আটকা পড়েন।

রোববার তাদের উদ্ধারের জন্য হেলিকপ্টার গিয়েও আবহাওয়ার কারণে ফিরে আসতে বাধ্য হয়।

তবে কয়েকঘন্টা পর আবারো উদ্ধারকারী হেলিকপ্টার পাঠানো হয় এবং বাংলাদেশ সময় ভোররাতে তদের উদ্ধার করে ইন্দোনেশিয়ার টিমিকা এয়ারপোর্টে নিয়ে আসা হয়।

টিমিকা এয়ারপোর্টে পৌঁছানোর পর নিজের ফেসবুক পেজে মুসা ইব্রাহিম সৃষ্টিকর্তাকে কৃতজ্ঞতা জানিয়ে পোস্ট লিখেছেন।"মাত্রই টিমিকা এয়ারপোর্টে পৌঁছালাম। আল্লাহ মহান। আমরা নিরাপদে ফিরে এসেছি। দেখা হবে ইনশাল্লাহ"।

টিমিকা এয়ারপোর্টে পৌঁছানোর পর নিজের ফেসবুক পেজে মুসা ইব্রাহিম সৃষ্টিকর্তাকে কৃতজ্ঞতা জানিয়ে নিরাপদে ফেরা খবর জানান ।

টিমিকা এয়ারপোর্টে পৌঁছানোর পর নিজের ফেসবুক পেজে মুসা ইব্রাহিম সৃষ্টিকর্তাকে কৃতজ্ঞতা জানিয়ে নিরাপদে ফেরা খবর জানান ।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলমও তার ফেসবুক পাতায় মুসা এবং তার একজন সঙ্গীর নিরাপদে ফেরার খবর উল্লেখ করে লেখেন, "এইবার আমি ঘুমাতে গেলাম। তাদের আর মিনিট দশেক লাগবে সমতলে পৌঁছাতে। সবাই ভালো থাকুন"।

মুসা ইব্রাহিম বাংলাদেশের হয়ে প্রথম পর্বতারোহী যিনি এভারেস্টের চূড়ায় উঠেছেন।

মুসা ইব্রাহিম আটকা পড়ার খবরে এর আগে যোগাযোগ করা হলে ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত আজমল কবির জানান, মি ইব্রাহিম এবং তার সহযোগী অভিযাত্রীদের সাথে স্যাটেলাইট ফোনের মাধ্যমে যোগাযোগ চালিয়ে আসছিলেন।

তবে রাষ্ট্রদূত আজমল কবির বলেন, মি ইব্রাহিম অভিযানে যাওয়ার আগে তাদেরকে জানিয়ে যাননি। কেনিয়া থেকে তার বোন টেলিফোন করে দূতাবাসকে তার আটকে পড়ার খবর দেন।-বিবিসি

অনলাইন আপডেট

আর্কাইভ