ঢাকা, মঙ্গলবার 20 June 2017, ০৬ আষাঢ় ১৪২8, ২৪ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহী মহানগরীতে পুলিশের লিফলেট বিতরণ

রমযান মাসে করণীয় ও বর্জনীয় বিষয় তুলে ধরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়। আরএমপি’র কমিশনার শফিকুল ইসলাম এই কার্যক্রমে অংশ নেন। গত বৃহস্পতিবার  বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিনি সচেতনতামূলক এই লিফলেট বিতরণ করেন।
আরএমপি কমিশনার এ দিন নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, নিউমার্কেট ও শিরোইল বাস টার্মিনাল এলাকায় সাধারণ পথচারি, দোকানি ও যানবাহনের চালকদের মধ্যে এই লিফলেট বিতরণ করেন। লিফলেটে পবিত্র মাহে রমযান ও আসন্ন ঈদে নগরবাসীকে কিছু বিষয়ে অনুরোধ ও সচেতনতামূলক পরামর্শ জানানো হয়েছে। এরমধ্যে রমযানের পবিত্রতা বজায় রাখা, অজ্ঞান পার্টি ও প্রতারক চক্র থেকে সাবধান, আতশবাজি সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও ফুটানো থেকে বিরত থাকা, উচ্চশব্দে গান-বাজনা, ট্রাফিক আইন মেনে চলা ও মূল্যবান সামগ্রী পরিবহনে প্রয়োজনে পুলিশের সহায়তা নেয়ার বিষয় উল্লেখ রয়েছে। লিফলেট বিতরণের সময় আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম ও  বোয়ালিয়া থানার ওসি শাহাদাত  হোসেন খানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আরইউজে’র বিবৃতি
রাজধানী এবং অন্যান্য মহানগরী ও জেলা শহর থেকে প্রকাশিত সংবাদপত্র, টিভি চ্যানেল ও অনলাইন মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের পবিত্র ঈদুল ফিতরের আগেই সব বকেয়াসহ চলতি বেতন-ভাতা ও উৎসবভাতা (ঈদ বোনাস) পরিশোধের দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।
গতকাল দেয়া এক যুক্ত বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সরদার আবদুর রহমান ও সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল সংবাদমাধ্যমের মালিকদের প্রতি এই দাবি জানান। বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, বর্তমানে সাংবাদিক ও সংবাদকর্মীদের যে বেতন-ভাতা দেওয়া হচ্ছে, তা প্রয়োজনের চেয়ে নিতান্তই কম। এ অবস্থায় আসন্ন ঈদুল ফিতরের আগেই সব সাংবাদিক ও সংবাদকর্মীর বেতন-বোনাস পরিশোধ করা না হলে তারা ঈদ উদযাপন করতে পারবেন না। তাই সংবাদকর্মীরা যাতে পরিবার-পরিজন নিয়ে সুষ্ঠুভাবে ঈদ উদযাপন করতে পারেন এজন্য আগামী ১৬ জুনের মধ্যেই সব বকেয়া, ঈদ বোনাস ও বেতন-ভাতা পরিশোধ করার দাবি জানান তারা।
রুয়েটে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে।
রুয়েটের বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় প্রধানদের সমম্বয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বলা হয় আসন্ন প্রথম বর্ষ স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা পদ্ধতি গত বছরের মতই বলবৎ থাকবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি শিঘ্রই বিভিন্ন পত্রিকায় এবং রুয়েটের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সভায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিনগণ ও বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ