ঢাকা, বুধবার 21 June 2017, ০৭ আষাঢ় ১৪২8, ২৫ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

বিএসএফের গুলীতে মহেশপুর সীমান্তে স্কুলছাত্রসহ ২ জন নিহত

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : ঝিনাইদহের মহেশপুর উপজেলার খোসালপুর সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলীতে সোহেল রানা (১৭) ও হারুন অর রশিদ (১৫) নামে দুই কিশোর নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে ভারতীয় সীমান্তের নদীয়া জেলার হাসখালী থানার কুমারীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত দুজনের গুলীবিদ্ধ লাশ ভারতীয় সীমন্তরক্ষী বাহিনী ভারতের অভ্যন্তরে নিয়ে যায়। তবে বিষয়টি নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কিংবা স্থানীয় পুলিশ প্রশাসন নিশ্চিত কিছু বলতে পারেনি।

নিহত সোহেল রানা মহেশপুরের উপজেলার বাকশপোতা স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র ও খোসালপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে এবং হারুন-অর রশিদ মহেশপুরের শ্যামকুড় গ্রামের কাউসার আলীর ছেলে।

বিজিবির খোসালপুর ক্যা¤প কমান্ডার আবু তাহের খবরের সত্যতা স্বীকার করে বলেন, আমি সোর্স মারফত দুই বাংলাদেশী কিশোর নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত হয়েছি। তিনি জানান- নিহতদের মধ্যে সোহেল সপ্তম শ্রেণির ছাত্র। সে বাকশপোতা হাইস্কুলে পড়তো।

তিনি আরো জানান, সম্ভবত গরু পাচারকারীদের খপ্পরে পড়ে দুই কিশোর ভারতের অভ্যন্তরে ঢুকেছিল। টাকার লোভ দেখিয়ে তাদের প্রলুব্ধ করতে পারে বলে তার ধারণা। লাশ দুইটি একটি কলা বাগানের মধ্যে পড়ে আছে বলে সোর্স আমাকে বলেছে, যোগ করেন আবু তাহের। সর্বশেষ পরিস্থিতি নিয়ে খোসালপুর বিজিবি বিওপি ক্যা¤প কমান্ডার আবু তাহের জানান, দুপুর ২টার দিকে আমরা প্রতিবাদ পত্রসহ চিঠি দিতে গিয়েছি, কিন্তু বিএসএফ আমাদের চিঠি রিসিভ করছে না।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ খালিশপুর ৫৮ বিজিবির অধিনায়ক লে: কর্নেল জিল্লুর রহমান জানান, মহেশপুরের খোসালপুর সীমান্তের বিপরীতে দুইজন নিহত হওয়ার খবর শুনে আমি সীমান্তের দিকে রওনা হয়েছি। তবে নিশ্চিত হয়ে আপনাদের বলতে পারবো। মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান জানান, আমি ট্রেনিংয়ে বরিশাল আছি। তবে সাংবাদিকদের মাধ্যমে সীমান্তে দুইজন হত্যার খবর পেয়েছি। 

মহেশপুর থানার ওসি আহম্মদ কবির জানান, আমিও এ ধরনের উড়ো খবর পেয়েছি। তবে বিজিবির পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। এদিকে সীমান্তের খোসালপুর গ্রামের বাসিন্দা আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার ভোরের দিকে ভারতের কুমারীপাড়া বিএসএফ ক্যাম্পের অধীনে এ ঘটনা গটে। সকালেই আমরা লোকমুখে কানাঘুষা করতে দেখি।

মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড (খোসালপুর) গ্রামের মেম্বর প্রহলাদ হালদার সোহেল রানা নিহতের ঘটনা নিশ্চিত করে বলেন, সোহেলের লাশ ভারতের সীমানায় রয়েছে।

মহেশপুরের নেপা ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক মৃধা জানান, খোসালপুর সীমান্তে দুই জন নিহত হওয়ার খবর পেয়েছি। তবে তাদের নাম পরিচয় কিছুই পায়নি।

শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান আমানুল্লাহ হক জানান, তিনিও লোক মুখে এ খবর পেয়েছেন। তবে বিজিবির পক্ষ থেকে এখনো নিশ্চিত করা হয়নি ।

অনলাইন আপডেট

আর্কাইভ