ঢাকা, বুধবার 21 June 2017, ০৭ আষাঢ় ১৪২8, ২৫ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

কুমারখালীতে উপজেলা পরিষদের অর্থায়নে সেলাই মেশিন ও বেঞ্চ বিতরণ

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা : কুমারখালীতে প্রশিক্ষিত বেকার মহিলাদের মাঝে সেলাই মেশিন ও শিক্ষার মনোন্নয়নে বিদ্যালয়ের আসন সংকট নিরসনে নতুন বেঞ্চ বিতরণ করা হয়েছে। 

গত ১৯ জুন সোমবার দুপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে ৯ জন প্রশিক্ষিত বেকার মাহিলার হাতে সেলাই মেশিন তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খান ও উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান। 

অন্যদিকে, শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয়ের আসন সংকট নিরসনে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের ১২টি বিদ্যালয়ের শিক্ষকদের নিকট ১২৫ জোড়া নতুন বেঞ্চ হস্তান্তর করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিস চত্বরে অনুষ্ঠিত বেঞ্চ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান। 

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খান। এ সময় উপজেলা শিক্ষা অফিসার সিরাজুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার বিপুল কুমার সাহা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশীদ, থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা শুকদেব কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়বর্ধনমূলক ঋণ বিতরণ

কুমারখালীতে মহিলা বিত্তহীন সমবায় সমিতির সদস্যদের মাঝে আয়বর্ধনমূলক ঋণ বিতরণ করা হয়েছে। গত ১৯ জুন সোমবার দুপুরে উপজেলা বিআরডিবি হলরুমে আনুষ্ঠানিকভাবে মহিলা বিত্তহীন সমবায় সমিতির সদস্যের মাঝে ঋণ বিতরণ করা হয়। উপজেলা প্রকল্প কর্মকর্তা (বিআরডিবি) রেজাউল করিমের সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খান। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান। উপজেলা প্রকল্প কর্মকর্তা (বিআরডিবি) জানান, উপজেলার চাপড়া ইউনিয়নের সাঁওতা উত্তরপাড়া ও শিলাইদহ ইউনিয়নের কসবা এলাকার ৬৭ জন সদস্যের মাঝে ১৫ লক্ষ ৫৯ হাজার টাকা আয় বর্ধনমূলক ঋণ বিতরণ করা হয়েছে। ঋণ বিতরণ অনুষ্ঠানে ঋণের টাকা যথেচ্ছাভাবে ব্যয় না করে বরং পরিকল্পিতভাবে এই টাকা ব্যয় করে বিত্তহীন সমবায় সমিতির প্রত্যেক নারী সদস্যকে স্বাবলম্বী হয়ে উঠার আহ্বান জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ