ঢাকা, বুধবার 21 June 2017, ০৭ আষাঢ় ১৪২8, ২৫ রমযান ১৪৩৮ হিজরী
Online Edition

চুয়াডাঙ্গায় ঈদকে সামনে রেখে চোরাচালানীরা বেপরোয়া

চুয়াডাঙ্গা সংবাদদাতাঃ ঈদকে সামনে রেখে চুয়াডাঙ্গা এলাকার চোরাচালানীরা বেপরোয়া হয়ে উঠেছে।
প্রতিদিন সীমান্ত পথে অবৈধভাবে কোটি কোটি টাকার বিভিন্ন দ্রব্যাদি বাংলাদেশে আসছে। গত একসপ্তাহে অভিযান চালিয়ে প্রায় ৩ কোটি টাকার মালামাল উদ্ধার করেছে বিজিবি। এসব মালামালের মধ্যে রয়েছে-শাড়ী কাপড়, থ্রি-পিস, মাদকদ্রব্য অন্যতম। বেশীর ভাগ দ্রব্যাদি আইন-শৃঙ্খলা বাহিনীর অগোচরে এ দেশের অভ্যন্তরে ঢুকে পড়ে।
গত বুধবার এক অভিযান চালিয়ে চুয়াডাঙ্গার বিজিবি ৪০ লাখ টাকার বিভিন্ন মালামাল উদ্ধার করে। এরমধ্যে উন্নতমানের শাড়ী, থ্রি-পিস ও একটা মাইক্রোবাস অন্যতম। জীবননগর সেনেরহুদা হতে এগুলো উদ্ধার করা হয়। একইদিন দামুড়হুদার নাস্তিপুর মাঠ হতে ৩১০ বোতল ফেনসিডিল উদ্ধার করে বিজিবি।
গত শুক্রবার আড়াই কোটি টাকার হেরোইন দর্শনা বাসষ্ট্যান্ড হতে উদ্ধার করা হয়। মামুন নামে একজনকে গ্রেফতার করা হয়। গত ১৪ জুন উকতো নামক গ্রামের বৃদ্ধ আজিজ (৬০)কে গ্রেফতার করে আড়াই কেজি গাঁজা উদ্ধার করা হয়। গত ১৯ জুন ৩৪৮ বোতল ফেনসিডিল সহ ভ্যানচালক আসাদুলকে সীমান্ত এলাকা হতে আটক করা হয় ভ্যান সহ। একইদিন ২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। মান্নান নামে একজনকে আটক করা হয়।
দর্শনার সুলতানপুরে অভিযান চালিয়ে গত ১৭ জুন দিবাগত রাতে ১৭৪ বোতল ফেনসিডিল ও পারকেষ্টপুর হতে পরিত্যক্ত অবস্থায় ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে বিজিবি।
প্রকাশ, চোরাচালানীরা ধরা পড়ে না। ধরা পড়ে শ্রমিক ও বহনকারীরা। এরা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ